চবি শাখা ইশা ছাত্র আন্দোলন

চাকসু নির্বাচনের আগে রাজনৈতিক সহাবস্থানের দাবি

চাকসু ভবন।
চাকসু ভবন।  © ফাইল ফটো

দীর্ঘ ২৯ বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের ঝট খোলার সম্ভাবনা দেখা দিয়েছে। কিন্তু এ চাকসু নিয়ে ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠন নির্বিঘ্নে রাজনীতির চর্চার সুযোগ পাচ্ছেনা বলে দাবি করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা) চবি শাখার নেতৃবৃন্দ।

সকালে সংগঠনের চবি শাখার নবীন বরণ ও নতুন কমিটি গঠন অনুষ্ঠানে তারা এমন মন্তব্য করেন। চাকসু নির্বাচন আয়োজনের আগে ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিতের উদ্যোগ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানান সগঠনটির নেতারা।

ইশা ছাত্র আন্দোলন চবি শাখার সভাপতি মাসুম বিল্লাহ আল মাহদীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাছিব আর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগরের সভাপতি হাজী জান্নাতুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ।

প্রধান অতিথির বক্তব্যে জান্নাতুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি যে কলুষিত হবার কারণ দেখা দিয়েছে তা ছাত্রদের মধ্যে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিকতার অবক্ষয়ের ফসল। যার কারণে ফেসবুকে এক বান্ধবীর পোস্টে রিয়েক্ট দেয়া নিয়েও বর্বর যুগের মতো সংঘর্ষের ঘটনা জাতি প্রত্যক্ষ করেছে।

এছাড়াও প্রধান বক্তার বক্তব্যে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ বলেন, শিক্ষার্থীদের সকল ন্যায্য দাবি ও অধিকার আদায়ের লক্ষে ইশা ছাত্র আন্দোলন সকল বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে। তাই সকল ক্যাম্পাসে শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করতে আমরা ছাত্র সংসদ নির্বাচনে অংশগ্রহণ করছি। কিন্তু কিছু সংগঠন আমাদের সম্পর্কে না পড়ে, না জেনে মুক্তবুদ্ধির ডেকুর তোলে এ্যাটাক করার ঘোষণা দিয়ে যাচ্ছে। এসময় তিনি তাদের এমন আক্রমণাত্মক আচরণকে ক্যাডারভিত্তিক রাজনীতি চর্চা আখ্যা দিয়ে একে মুক্তবুদ্ধির চর্চার বিরোধী মন্তব্য করে সেসব সংগঠনকে সকল আদর্শের সহাবস্থানের রাজনীতি চর্চার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ইশা ছাত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাহিত্য বিষয়ক সম্পাদক মুহা. নুরুল বশর আজিজী, চট্টগ্রাম মহানগর সভাপতি মুহা. রেদওয়ানুল হক শামসী, চবির সাবেক সভাপতি মুহা. আতিকুর রহমান নবীন, হাটহাজারী সাংগঠনিক জেলার সভাপতি মুহা. আলমগির, চট্টগ্রাম উত্তরজেলা সভাপতি এমদাদউল্লাহ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে শেষে প্রধান বক্তা ও কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ বিগত কমিটি বিলুপ্ত করে হাছিব আর আর রহমানকে সভাপতি, মুহা. নাজমুল হাসানকে সহ-সভাপতি ও শাকেরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২০১৯ সালের জন্য এক বছর মেয়াদী কমিটির ঘোষণা করেন।


সর্বশেষ সংবাদ