পরীমনি অভিনীত সিনেমায় গান লিখলেন জাফর ইকবাল

ডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্র
ডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্র  © সংগৃহীত

এই প্রথম সি‌নেমার জন্য গান লিখ‌লেন জনপ্রিয় লেখক অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল। গানটি লিখেছেন ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্রের জন্য। তার উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনেই নির্মিত হচ্ছে সিনেমাটি।

এই চলচ্চিত্রে জুটি বেঁধে অভিনয় করেছেন নায়িকা পরীমনি ও নায়ক সিয়াম আহমেদ। তা পরিচালনা করছেন রায়হান জু‌য়েল। আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) চলচ্চিত্রটির নির্মাতা সংস্থা এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি জানিয়েছে।

ত‌রুণ নির্মাতা রায়হান জু‌য়েল জানান, আয় আয় সব তাড়াতা‌ড়ি, সাবান-পানি ঢেলে গড়াগড়ি' শিরোনামের গানটি লিখেছেন জাফর ইকবাল। এর সঙ্গীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী। আর এতে কণ্ঠ দিয়েছেন ১০ জন শিশু শিল্পী।

জু‌য়েল আরও ব‌লেন, এ‌টি জাফর ইকবা‌লের লেখা প্রথম কো‌নো সি‌নেমার গান। আগামী মার্চ মাসে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হবে।

অন্যান্য চরিত্রে অভিনয় করছেন- শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ১৮ জন শিশুশিল্পী।

২০১৮-১৯ অর্থ বছরের সরকারি অনুদানে নির্মিত হচ্ছে সিনেমাটি। প্রথমে চলচ্চিত্রটির নাম ছিল ‘নসু ডাকাত কুপোকাত’। পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন।


সর্বশেষ সংবাদ