শোকবার্তা দিয়ে দায় সারলেন বিএনপি মহাসচিব, দাফন করল ছাত্রলীগ

  © টিডিসি ফটো

ছাত্রজীবনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতা ছিলেন। বিএনপির মনোনীত ইউনিয়ন পরিষদের দুইবার নির্বাচিত চেয়ারম্যানও ছিলেন। কুমিল্লা উত্তর জেলা বিএনপির প্রচার সম্পাদক এবং দেবিদ্বার উপজেলা বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম ভূইয়াঁ গতকাল মারা গেছেন। তার মৃত্যুতে বিএনপি কেন্দ্রীয় মহাসচিব এবং স্থানীয় বিএনপি নেতারা শোকও প্রকাশ করেছেন।

কিন্তু করোনা আক্রান্ত এই বিএনপি নেতার লাশ দাফন কাফন কে করবে? অনেকে ক্ষেত্রে যেখানে দেখা যাচ্ছে রক্তের সম্পর্কের লোকজনই এগিয়ে আসছে না। দলের সমর্থকরা তো অনেক পরের বিষয়। আর দলের নেতারা তো শোকবাণী দিয়েই দায়িত্ব শেষ করলেন।

স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান ফোন করলেন উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি অনিককে। অনিকরা ৪১ জন ছাত্রলীগ নেতাকর্মী নিয়ে “হ্যালো ছাত্রলীগ ওরা ৪১ জন” নামের একটি টিম গঠন করেছে। করোনাকালীন যেকোনো সঙ্কটে এই টিম সবখানে ছুটে যাচ্ছে। স্থানীয়দের সহায়তা নিয়ে ওরা ৪১ জনের টিমই ওই বিএনপি নেতার দাফন কাফন শেষ করলেন। দলের কেউ এগিয়ে আসেনি।

আপনারা যারা চুন থেকে পান খসলেই ছাত্রলীগের মুণ্ডুপাত করেন তাদের জন্যই এই লেখাটি। আপনারাও যদি কোনোদিন কোনো বিপদে থাকেন পড়েন ওই সময় ছাত্রলীগই আপনার পাশে দাঁড়াবে। ছাত্রলীগের অতীত ইতিহাস ও ঐতিহ্য তাই বলে। [লেখাটি ফেসবুক থেকে সংগহীত]


মন্তব্য

সর্বশেষ সংবাদ