জাবির ছাত্র-শিক্ষকদের আন্দোলন নিয়ে প্রোপাগাণ্ডা ছড়ানো হচ্ছে

কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলন, আবরার হত্যার প্রতিবাদের আন্দোলনসহ শিক্ষার্থীদের প্রায় প্রতিটি যৌক্তিক আন্দোলন নিয়েই ক্ষমতাসীনদল বিএনপি-জামাতের সংশ্লিষ্টতার প্রোপাগান্ডা ছড়িয়ে সাধারণ/প্রগতিশীলমনা মানুষকে বিভ্রান্ত করে আন্দোলনকে নস্যাৎ করতে চেয়েছিল। যদিও ছাত্র, সাধারণ মানুষ কেউ তাদের অপপ্রচার, প্রোপাগান্ডায় কর্ণপাত করেনি, বরং প্রতিটি আন্দোলনেই ছাত্র, সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের আন্দোলন নিয়েও একই প্রোপাগাণ্ডা ছড়িয়ে অপপ্রচার করছে। সাবেক একজন শিক্ষার্থীকে গ্রেফতার ও হটসঅ্যাপ নাটকসহ মিডিয়াকে যুক্ত করে অপপ্রচার করছে যাতে সাধারণ মানুষের কাছে বিশ্বাসযোগ্য মনে হয়!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির নিজ বাসায় ছাত্রলীগের নেতাদের ২ কোটি টাকা ভাগ করে দেওয়া হয়েছিল। যার প্রমাণ, যারা পেয়েছে তারাই স্বীকার করেছে, ফোনালাপ,বিভিন্ন সময়ে ভিসির নিজের বক্তব্য থেকেই স্পষ্ট হয়েছে।

খুবই অশ্চর্যের বিষয় ক্ষমতাসীনদল, ছাত্র-শিক্ষকদের দীর্ঘদিনের আন্দোলনের পরও দুর্নীতিবাজ, নৈতিকতাহীন ভিসিকে অপসারণ না করে বরং তার পক্ষেই সাফাই গাইছেন !

তবে ইতিহাস বলে, ছাত্র আন্দোলন কখনো বৃথা যায় না। অপপ্রচারকারীদের জবাবে গর্জে ওঠো জাবিয়ান, দুর্নীতিবাজ ও নৈতিকতাহীন ভিসির অপসারণ করতে হবে। পাশে আছি ঢাবিয়ান।

লেখক: সহ-সভাপতি (ভিপি), ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)


মন্তব্য

সর্বশেষ সংবাদ