পশুর মতো আচরণ করা হয় হলগুলোতে: আয়মান সাদিক (ভিডিও)

শেরে বাংলা হল ও আয়মান সাদিক  © টিডিসি ফটো

পশুর মতো আচরণ করা হয় হলগুলোতে। আমি নিজেও অনেক জায়গায় দেখেছি এবং এটাই নিয়ম ভেবে মেনেও নিয়েছি। আর ছাত্র রাজনীতির নাম করে দশকের পর দশক ধরে এই সব অমানবিক কার্যকলাপ চলছে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন মোটিভেশনাল স্পিকার আয়মান সাদিক।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন তিনি। ভিডিওর ক্যাপশনে এ কথাগুলো লেখেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দেয়া ভিডিওতে আয়মান সাদিক বলেন, শিক্ষার্থীদের সাথে আবাসিক হলগুলোতে পশুর মত আচরণ করা হয়। ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা দিনের পর দিন হলগুলোতে তাদের আধিপত্য ধরে রাখতে ক্ষমতার অপব্যবহার করছেন। রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ না নিলে হল থেকে বের করে দেয়া নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরো বলেন, একজন শিক্ষার্থীকে মেরে যদি তাকে বোঝাতে হয় তাহলে একজন মানুষের কনভিন্সিং পাওয়ার কতটা কম। আপনি কিভাবে এক্সপেক্ট করেন যারা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের কনভেন্স করতে তারা পরবর্তীতে বড় বড় জায়গায় যাবে? আপনি যদি এমন ঘটনার শিকার হন তাই বলে কি পরবর্তীতে আপনিও এমন করবেন? একটা সিস্টেম এর প্রতিশোধ কি একটা মানুষের উপর নেয়া যায়?

আয়মান সাদিক বলেন, হলে তারাই থাকে যাদের বাহিরে থাকার সামর্থ্য নেই। আর তাদের এই অসহায়ত্বকে জিম্মি করে শিক্ষার্থীদের ওপর এরকম নির্যাতন চালানো হয়। আবরার ভালো কিছু করতে চেয়েছিল। আবরারের মতো আরও অনেক শিক্ষার্থী আছে যারা ভালো কিছু করতে চায়। যদি এমন ঘটনা ঘটতেই থাকে তাহলে একদিন দেশের জন্য ভালো করতে চাওয়া মানুষ আর খুঁজে পাওয়া যাবে না।


মন্তব্য

সর্বশেষ সংবাদ