প্রশ্নপত্র কারসাজির অভিযোগে ‘থ্রি ডক্টরস’ কোচিং পরিচালক আটক

  © সংগৃহীত

এমবিবিএস ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র কারসাজির অভিযোগে মেডিকেল ভর্তি কোচিং খুলনা থ্রী ডক্টরস’র পরিচালক ড. তারিম ওরফে ইউনুস খান তারিমকে আটক করেছে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান খান ও মো. মিজানুর রহমান।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, মেডিকেল কলেজ (এমবিবিএস) ভর্তি পরীক্ষার আগের দিন বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে খুলনা জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নগরীর বেনুবাবু রোডের কোচিং সেন্টার ভবন থেকে তাকে আটক করা হয়।

আটক তারিম বিএমএর সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক ও খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি।

খুলনা শহরের প্রাণকেন্দ্র ফুল মার্কেট এলাকার বেনী বাবু রোডের একটি বহুতল ভবনে কোচিং সেন্টারটি অবস্থিত। এর মালিক ইউনুস খান তারিম একজন সরকারি চিকিৎসক। তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার।

তারা জানান, শুক্রবার মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার সন্দেহভাজন হিসেবে ডা. তারিমকে আটক করা হয়েছে। এ সময় কোচিংয়ের সিসি ক্যামেরার ফুটেজ ও একটি কম্পিউটারের হার্ডডিস্কও জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান খান বলেন, এমবিবিএস ভর্তি পরীক্ষা কেন্দ্র করে এক মাস দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। সরকারি নির্দেশ উপেক্ষা করে থ্রি ডক্টরস খোলা রেখে পরিচালক শিক্ষার্থীদের নিয়ে ক্লাস চালিয়ে যাচ্ছেন। এমবিবিএস ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে থ্রি ডক্টরসের পরিচালক তারিম যুক্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ