রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের দাবি

স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম দ্রুত বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। বুধবার সকালে শহরের রাঙামাটি জেনারেল হাসপাতাল এলাকায় মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী সমাবেশে বিভিন্ন দাবি সম্মলিত ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানটির পাঁচটি ব্যাচের শিক্ষার্থীরা।

এ সমাবেশে রাঙামাটি মেডিকেল কলেজে শিক্ষার্থী স্নেহা শীষ চক্রবর্তির সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন রাঙামাটি মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের ছাত্র মো. ইসমাইল হোসেন, মো. ইরফান হোসেন ও অর্নব ঘোষ প্রমুখ। 

সমাবেশে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা অবিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষার্থীরা রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের দাবি জানিয়ে আসলেও তা অদৃশ্য কারণে বাস্তবায়ন হচ্ছে না। অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পরেছে। নানা সংকটে ব্যস্তে যাচ্ছে সরকারের এ অর্জন। আবাসান ও শ্রেণিকক্ষ সংকট থেকে শুরু করে নানামুখী সমস্যায় এ প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।
 
অবিলম্বে রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাস চালু করা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা। এ আগে রাঙামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাসের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিলও বের করে শিক্ষার্থীরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ