ঢাকা ডেন্টাল কলেজকে বিশ্ববিদ্যালয় করা হবে: শিল্প প্রতিমন্ত্রী

  © ফাইল ফটো

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঢাকা ডেন্টাল কলেজকে বিশ্ববিদ্যালয়ে পরিণত করা হবে। তিনি বলেন, ‘এ কলেজের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের জন্য গবেষণার সুযোগসহ অন্যান্য সুবিধা সম্প্রসারণ করা হবে।’

রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালে মুক্তিযুদ্ধে শহীদ শিক্ষক ও ছাত্রদের স্মরণে নির্মিত স্মৃতিফলক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ‘জনগণের একমাত্র দাবি উন্নয়ন। তাই সকল প্রতিষ্ঠানকে জনগণের কল্যাণে কাজ করতে হবে। কোনো গ্রুপিং বা দলাদলি করে প্রতিষ্ঠানকে ক্ষতিগ্রস্ত করা যাবে না।’ এসময় কলেজের ছাত্র-ছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, ‘আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব তোমাদেরই গ্রহণ করতে হবে।’

কলেজের অধ্যক্ষ ডা. হুমায়ুন কবির বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের সাবেক শিক্ষার্থী সাবেক সচিব ও রাষ্ট্রদূত মো. আফসারুল কাদের, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু।

কলেজের অধ্যক্ষ ডা. হুমায়ুন কবির বুলবুল বলেন, বিভিন্ন সূত্র ও গবেষণার মাধ্যমে মহান মুক্তিযুদ্ধে এ কলেজ ও হাসপাতালের দুইজন শিক্ষক ও একজন ছাত্রের শাহাদত বরণ করার তথ্য পাওয়া যায়। তাদের স্মরণেই আজ স্মৃতিফলক উন্মোচন করা হলো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ