বিসিএস ক্যাডার চান নার্সিং কলেজের শিক্ষার্থীরা

নার্সিং পেশায় স্বতন্ত্র ক্যাডার সার্ভিস বিসিএস (সেবা) চালুসহ চার দফা দাবিতে আন্দোলন করছেন ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীরা। ‘বাংলাদেশ বেসিক গ্রেজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের (বিবিজিএসএনএ)’ ব্যানারে আজ পঞ্চম দিনের মতো সকাল থেকে প্রতিবাদ কর্মসূচি শুরু করেন তারা।

৪ দফা দাবিতে ক্লাস, প্র্যাকটিস ও পরীক্ষা বর্জন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হচ্ছে- চার বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং কোর্সের জন্য বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক প্রণীত নতুন কারিকুলাম রিভিউ এবং তার আগ পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখা, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস বিসিএস (সেবা) চালু করা, ইন্টার্ন ভাতা ছয় হাজার টাকা থেকে ২০ হাজার ও স্টাইপেন্ড দুই হাজার টাকা হতে পাঁচ হাজার টাকায় উন্নীত করা এবং সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স (সিপিএন) পদ সৃজনপূর্বক নার্সিং কলেজ সমূহ পূর্ণাঙ্গ কলেজে রূপান্তরিত করা।

বিবিজিএসএনএ’র সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ‘দাবি মানা না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য আমাদের এই কর্মসূচি চলবে।’ এসময় তিনি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর তাদের দাবি পূরণের আহবান জানান।


সর্বশেষ সংবাদ