নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণের দাবি

নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ ও ২০১৯ সালে প্রণীত শিক্ষা কারিকুলাম পরিবর্তনসহ ৪ দফা দাবিতে সিলেট নার্সিং কলেজের শতাধিক শিক্ষার্থী আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ওই চার দফা দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাসে ফিরে যাবেন না বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কলেজের স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে কলেজ অভ্যন্তরে এ কর্মসূচি পালন শুরু করে। কর্মসূচির অংশ হিসেবে ক্লাস ও ডিউটিসহ সব ধরনের পরীক্ষা বর্জন করে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল শুরু করেন তারা।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সিলেট ওসমানী নার্সিং কলেজ স্টুডেন্ট ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে, সাধারণ সম্পাদক শিতি শিকদার। তারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। দাবি পূরণ হওয়ার পরই তারা ক্লাসে ফিরে যাবেন।

তাদের চার দফা দাবি হচ্ছে- নতুন কারিকুলাম বাতিল করে পুরাতন কারিকুলাম বহাল রাখতে হবে; নার্সিং পেশাকে বিসিএস ক্যাডারে অন্তর্ভুক্তকরণ; ইন্টার্ন ভাতা মাসে ৬ হাজার থেকে বাড়িয়ে ১২ হাজার টাকা ও বৃত্তি ২ হাজার থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করা এবং নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তর করা।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ