বিএসএমএমইউ নিয়োগ পরীক্ষার অসঙ্গতি ভিত্তিহীন: কর্তৃপক্ষ

  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মেডিক্যাল অফিসার নিয়োগের লিখিত পরীক্ষায় অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তিনি বলেন, নিয়োগের লিখিত পরীক্ষা সম্পূর্ণ নিরপেক্ষ ও স্বচ্ছভাবে সম্পন্ন হয়েছে। অসঙ্গতির অভিযোগ ভিত্তিহীন।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৮ মে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল অফিসার নিয়োগের লিখিত পরীক্ষার ফল বাতিল ও পুনরায় পরীক্ষার দাবি জানিয়ে কিছু প্রার্থী যে সংবাদ সম্মেলন করেছেন, সে বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। সংবাদ সম্মেলনে এ নিয়োগ পরীক্ষা নিয়ে কিছু অনিয়মের অভিযোগ করা হয়েছে, যা সঠিক নয়। মেডিক্যাল অফিসার নিয়োগের লিখিত পরীক্ষা হওয়ার পূর্বেই কোনো একটি বিশেষ কক্ষে প্রশ্নপত্র খোলার অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। প্রশ্নপত্র মডারেশন, মুদ্রণ এবং প্যাকিং ও সিল করার জন্য গঠিত কমিটি অত্যন্ত সতর্কতা ও গোপনীয়তার সাথে তাদের কার্যক্রম সুসম্পন্ন করেছে। ওই কমিটিতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং পরীক্ষা নিয়ন্ত্রক অন্তর্ভুক্ত ছিলেন না এবং তাদের উপস্থিত থাকার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

এছাড়া বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, লিখিত পরীক্ষা হওয়ার চার দিন পূর্বে কোনো বিশেষ কক্ষে প্রশ্নপত্রের সিল্ড প্যাকেট খোলার প্রয়োজন পড়ে না এবং খোলা হয়ও নাই। এই অভিযোগটিও সম্পূর্ণ ভিত্তিহীন। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের সর্বোচ্চ বয়স ৩২ বছরের ঊর্ধ্বে অনেক প্রার্থীর নাম বৈধ তালিকায় রয়েছে, এ কথা সার্বিকভাবে সত্য নয়। এ ধরনের দুজন প্রার্থীর (যাদের বয়স ৩২ এর ঊর্ধ্বে) আবেদন ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে।

তবে ডেন্টালের পরীক্ষার্থীগণের মধ্যে প্রশ্ন বিতরণের সময় কিছু অসঙ্গতি ধরা পড়ে। যা পরীক্ষার হলেই তাৎক্ষণিকভাবে ডেন্টালের প্রশ্নপত্র যথাযথভাবে সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ