বেসরকারি মেডিকেলের বিজ্ঞপ্তি নিয়ে মুখোমুখি মন্ত্রণালয়-অধিদপ্তর

ক্লাস রুমে মেডিকেল শিক্ষার্থীরা
ক্লাস রুমে মেডিকেল শিক্ষার্থীরা  © ফাইল ফটো

বেসরকারি মেডিকেলের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি অনুমোদনের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানো হলেও প্রস্তাব না পাওয়ার দাবি করেছে মন্ত্রণালয়। ফলে বিষয়টি নিয়ে সরকারের এই দুই সংস্থা মুখোমুখি অবস্থানে দাঁড়িয়েছে।

জানা গেছে, রোববার বেলা ১১টায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা বেসরকারি মেডিকেলে ভর্তি বিজ্ঞপ্তির খসড়া নিয়ে আলোচনায় বসেন। সভা শেষে খসড়া প্রস্তাবনা অনুমোদনের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পাঠানো হয়। তবে বিকাল ৪টা পর্যন্ত খসড়া প্রস্তাবনা পায়নি বলে দাবি করেছে মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, বেসরকারি মেডিকেলে ভর্তি বিজ্ঞপ্তির প্রস্তাবনা পাঠানোর কথা থাকলেও সেটি পাঠানো হয়নি। প্রস্তাবনা পাওয়ার মাত্র তা অনুমোদন দেওয়া হবে।

তবে মন্ত্রণালয়ের এই দাবি মানতে নারাজ স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। তাদের দাবি, সভা শেষে একটি খসড়া প্রস্তাব অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়া মাত্র ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি নির্ভরযোগ্য সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, মন্ত্রণালয় আজ (রোববার) অনুমতি দিলে আজই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। কোনো কারণে আজ অনুমতি না পাওয়া গেলে ভর্তি বিজ্ঞপ্তি আগামীকাল সোমবার প্রকাশ করা হবে। 

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবুল বাশার মো: জামাল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বেসরকারি মেডিকেলে ভর্তি বিজ্ঞপ্তির বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয় ভালো বলতে পারবে। আমরা তাদের অনুমতির অপেক্ষায় রয়েছি। অনুমোদন পাওয়ার পর বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। 

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর থেকে কোনো প্রস্তাব পাইনি জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা অনুবিভাগ) মো. সাইফুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বেসরকারি মেডিকেলের ভর্তি বিজ্ঞপ্তির একটি খসড়া প্রস্তাব আমাদের কাছে পাঠানোর কথা ছিল। তবে আমরা সেটি এখনো পাইনি। প্রস্তাবনা পাওয়া মাত্র আমরা সেটি অনুমোদন দিয়ে দেব।


সর্বশেষ সংবাদ