ক্যাম্পাসে বহিরাগতদের আনাগোনা, মনসুর আলী মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

  © সংগৃহীত

ক্যাম্পাসে বহিরাগতদের আনাগোনা বন্ধ ও ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধনের এক পর্যায়ে সিরাজগঞ্জ-নলকা সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

রবিবার (২৮ মে) সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল এলাকায় মেডিকেল কলেজের সামনে এ বিক্ষোভ হয়। পরে পুলিশ কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।    

ডা. মাহবুবা রহমান, ডা. ফাতেমা, ডা. তানভীর ও ডা. জুনায়েদসহ বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, কলেজ ক্যাম্পাসে বহিরাগতরা বেপরোয়া চলাফেরা করে ছাত্রীদের ইভটিজিং করছে। ইচ্ছেমতো ক্যাম্পাসের যেখানে সেখানে মাদকসেবন করছে। তারা টিকটক করতে আসে, গার্লফ্রেন্ড নিয়ে ঘুরতে আসে। আমরা রাস্তায় বের হতে পারি না। নিজেদের ক্যাম্পাসে আমরা সেফটি পাই না। বিষয়টি বার বার প্রশাসনকে বললেও কাজ হয়নি। নিরাপত্তাকর্মীরা ঠিক সময়ে আসে না, ডিউটির সময়ে তারা থাকেও না।

সদর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বলেন, বহিরাগতদের প্রবেশ বন্ধ ও ক্যাম্পাসের নিরাপত্তার রাস্তায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। পরে তাদের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা ঘরে ফিরে যায়।  

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক সাইফুল ফেরদৌস মোহাম্মদ খায়রুল আতাতুর্ক জানান, প্রায়শই বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে পড়ে। মেয়েরা রাতে ডিউটি করে ফেরার সময় ইভটিজিং এর শিকার হয়। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।  


সর্বশেষ সংবাদ