কমিউনিটি অপথালমোলজিতে ভর্তির সুযোগ, আবেদন ফি ১২০০

চমেকের অধীনে অপথালমোলজিতে ভর্তির সুযোগ
চমেকের অধীনে অপথালমোলজিতে ভর্তির সুযোগ  © ফাইল ফটো

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অন ইনস্টিটিউট অব কমিউনিটি অপথালমোলজিতে চার বছর মেয়াদি "Bachelor of Science in Optometry" (B.Optom) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রের ইনস্টিটিউট অব কমিউনিটি অপথালমোলজি।

ভর্তির যোগ্যতা: বাংলাদেশের যে কোন শিক্ষা বোর্ডের অধীনে বিজ্ঞান বিভাগ থেকে ২০১৯ বা ২০২০ সালের মাধ্যমিক বা সমমান পরীক্ষা এবং ২০২১ বা ২০২২ সালের উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

মাধ্যমিক বা সমমান পরীক্ষায় এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় অবশ্যই পদার্থ বিজ্ঞান ও জীববিজ্ঞান বিষয় থাকতে হবে।

মাধ্যমিক বা সমমান পরীক্ষায় এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় নূন্যতম জিপিএ মোট ৮.০০ পয়েন্ট থাকতে হবে। তবে এককভাবে কোন পরীক্ষায় জিপিএ ৩.৫০ পয়েন্ট এর কম হলে আবেদনের যোগ্য হবে না।

গরিব ও মেধাবী কোটার দাবিদার হলে অনলাইন আবেদন ফরমে কোটা অপশনে ক্লিক করে পিডিএফ ফরমটি ডাউনলোড করে নিতে হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট প্রয়োজনীয় কাগজপত্র যথাসময়ে অফিসে জমা প্রদান করতে হবে।

আবেদন ফি: ১২০০/= (এক হাজার দুইশত) টাকা “ইনস্টিটিউট অব কমিউনিটি অপথালমোলজি" (Institute of Community Ophthalmology) অনুকূলে একাউন্ট নাম্বারঃ ৩১০২৪৭৪৩৩৭০০১ সিটি ব্যাংক লিঃ (The City Bank Ltd.) এর যে কোন শাখায় জমা দিয়ে জমাকৃত ব্যাংক ডিপোসিট স্লিপটি সংরক্ষণ করতে হবে যা পরবর্তী অনলাইন আবেদন ফরমে স্ক্যান করে আপলোড করাতে হবে। (ব্যাংক ডিপোসিট স্লিপে প্রার্থীর নাম ও মোবাইল নাম্বার স্পষ্টভাবে লিখতে হবে।)

আবেদনের সময়সীমা: ৩১ মে ২০২৩ (রাত ১১.৫৯ টা) পর্যন্ত

আবেদন যেভাবে: প্রার্থীদের নিজস্ব ই-মেইল ব্যবহার করে ইনস্টিটিউট এর website: www.icoedu.org -এ Apply Online Tab এ Click করে নির্দেশনা অনুযায়ী নির্ধারিত অনলাইন আবেদন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন করার পর User Name & Password স্ব-স্ব ই-মেইলে প্রদান করা হবে, যা পরবর্তীতে প্রবেশপত্র সংগ্রহের জন্য সংরক্ষন করতে হবে। আবেদন ফরম পুরণের সময় নির্ধারিত স্থানে ব্যাংক ডিপোসিট প্রিপ এর স্ক্যান কপি, পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, স্বাক্ষর আপলোড করতে হবে। (আপলোডকৃত প্রত্যেক কাপ jpg format এবং size mb এর কম হতে হবে)

প্রবেশপত্র সংগ্রহ: প্রবেশপত্র সংগ্রহ করতে এই  adminssion.icoedu.org লিংকে গিয়ে প্রদত্ত User Name & Password এর মাধ্যমে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

ভর্তি পরীক্ষা: ১৪ জুন ২০২৩ ইং (বুধবার, সকাল ১০.০০ টা হতে ১১.০০ টা) পর্যন্ত

ফলাফল ঘোষণা: ১৫ জুন ২০২৩ (বৃহস্পতিবার দুপুর ১২.০০ টা)


সর্বশেষ সংবাদ