শফীপুত্রকে হাটহাজারী মাদ্রাসা থেকে অব্যাহতি

শফীপুত্রকে হাটহাজারী মাদ্রাসা থেকে অব্যাহতি
  © ফাইল ফটো

চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা থেকে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর ছেলে আনাস মাদানীকে অব্যাহতি দেয়া হয়েছে। আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়জী এ ঘোষণা দেন।

মাওলানা নোমান ফয়জী বলেন, হাটহাজারী মাদ্রাসার প্রবীণ শিক্ষক মাওলানা আনাস মাদানীকে অব্যাহতিসহ মোট তিনটি সিদ্ধান্ত নিয়েছে শুরা কমিটি। সেগুলো হলো- এখন থেকে মাদ্রাসার ছাত্রদের কোনো রকমের হয়রানি করা হবে না।

আগামী শনিবার মজলিসে শুরার সব সদস্য মিলে বাকী সমস্যাগুলো সমাধান করবেন। মাদ্রাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফীর সভাপতিত্বে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

পড়ুন: শফীপুত্রের বহিষ্কার দাবিতে উত্তাল হাটহাজারী মাদরাসা

এর আগে মাওলানা আনাস মাদানীর পদত্যাগসহ বিভিন্ন দাবিতে দুপুর থেকে হাটহাজারী মাদ্রাসায় বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। বুধবার দুপুর দেড়টা থেকে মাদ্রাসার ভেতরে অবস্থান নিয়ে প্রথমে দুই দফা দাবিতে হাজার হাজার শিক্ষার্থী এ আন্দোলন শুরু করলেও বিকাল নাগাদ ওই দাবি বাড়তে থাকে। এ সময় তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

শিক্ষার্থীদের অভিযোগ, আল্লামা শফী বর্তমানে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছেন। তার এই অসুস্থতার সুযোগে কোনো নিয়মনীতি না মেনেই হাটহাজারী মাদরাসা থেকে শিক্ষক-কর্মচারীদের চাকরিচ্যুত করছেন আনাস মাদানী। এছাড়া হাটহাজারী মাদরাসা, হেফাজতে ইসলাম ও কওমি মাদরাসা বোর্ডের (বেফাক) ওপর প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে আনাস মাদানীর বিরুদ্ধে।


মন্তব্য