৮ আগস্ট খুলবে দেশের সব কওমি মাদরাসা

  © ফাইল ফটো

করোনাভাইরাসের কারণে দীর্ঘ চারমাসের বেশি সময় বন্ধ থাকার পর আগামী ৮ আগস্ট খুলে দেওয়া হচ্ছে দেশের সব কওমী মাদরাসা। আজ বৃহস্পতিবার সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষাবোর্ড আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ডের দপ্তর সম্পাদক মাওলানা অসিউর রহমান। তিনি বলেন, করোনার আগে আমাদের এক ধরনের প্রস্তুতি ছিল। এখন মাদরাসা খুললে সম্পূর্ণ নতুন করে প্রস্তুতি নিতে হবে। তাই শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষার ব্যাপারে আমাদের কিছু সময় প্রয়োজন। পাশাপাশি ছাত্রদেরও কিছুটা সময় প্রয়েজন।

সভায় সভাপতিত্ব করেন হাইআতুল উলয়ার কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুছ। এসময় উপস্থিত ছিলেন মাওলানা মুফতি মো. ওয়াক্কাস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব, মধুপুর) মাওলানা আবু তাহের নদভী, মুফতি শাসমুদ্দীন জিয়া, মাওলানা মুহিব্বুল হক প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে সংশ্লিষ্টদের দাবির প্রেক্ষিতে দেশের হাফেজি মাদরাসাগুলো গত ১২ জুলাই থেকে চালুর অনুমতি দেয় সরকার।

এরপর গত ১৩ জুলাই বোর্ডের এক বৈঠকে মাদরাসা খোলার ব্যাপারে প্রশাসনের সাথে যোগাযোগের জন্য একটি সাব কমিটি গঠন করা হয়। সাব কমিটি তাদের দায়িত্ব পালন করে আজকের বৈঠকে রিপোর্ট জমা দিলে সে প্রেক্ষিতে ৮ আগস্ট মাদরাসা খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


সর্বশেষ সংবাদ