দাখিল পরীক্ষার্থীদের সফলতা কামনায় দোয়া-মোনাজাত

দাখিল পরীক্ষার্থীদের সফলতা কামনায় দোয়া-মোনাজাত
দোয়া-মোনাজাত অনুষ্ঠান  © টিডিসি ফটো

লক্ষ্মীপুর সদর উপজেলায় দাখিল পরীক্ষার্থীদের সফলতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। রবিবার (২৬ জানুয়ারি) সকালে জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসায় আনুষ্ঠানিকভাবে পরীক্ষার্থীদের জন্য দোয়া-মুনাজাত করা হয়। এর আগে আলোচনা সভায় ভালো ফলাফল অর্জনের সহায়ক হিসেবে পরীক্ষার্থীদের দিক নির্দেশনামূলক বিভিন্ন পরামর্শ দেওয়া হয়।

যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর মোহাম্মদ ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আয়েশা (রা.) মহিলা অনার্স কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা এ কে এম রুহুল আমিন কামাল। এতে আরও উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবু ছিদ্দিক রাজু, মিজানুর রহমান, শিক্ষক মো. শাহাদাত উল্যাহ, আবদুল হাকিম, মো. মুহসীন উদ্দীন, মো. আবদুল্লাহ, কামাল হোসেন ভূঁইয়াসহ অভিভাবকবৃন্দ।

আগামী ৩ ফেব্রুয়ারী থেকে সারাদেশে এক যোগে এসএসসি/দাখিল/সমমান পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০২০ সালের এ পরীক্ষায় যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসার প্রায় একশ’ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এসব পরীক্ষার্থীদের সফলতা কামনায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৩৮ সালে যাদৈয়া ইসলামিয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা প্রতিষ্ঠিত হয়। এ প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও লক্ষ্মীপুর-০৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল।


মন্তব্য