কারামতিয়া কামিল মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে শিক্ষার্থীদের তীব্র নিন্দা

নোয়াখালী বেগমগঞ্জের অন্তর্গত চন্দ্রগঞ্জ কারামতিয়া কামিল (স্নাতকোত্তর) মাদ্রাসায় আগামী ৭ ডিসেম্বর ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্যাহ (আহসান সাউয়্যেদ) আগমন উপলক্ষে একটি বিশেষ অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে মাদ্রাসার গর্ভানিং বডির সাবেক কিছু অসাধু লোক অপপ্রচার চালাচ্ছে। তাদের দাবী মাদ্রাসায় অনুষ্ঠানের নামে ছাত্রছাত্রীদের কাছ থেকে জোর করে টাকা আদায় করা হচ্ছে। এমন অভিযোগ এনে একটা ভিত্তিহীন নিউজ প্রকাশ করা হয়েছে গত ৩ ডিসেম্বর দৈনিক প্রতিদিনের খবর পত্রিকায়।

এই বিষয়ে শিক্ষার্থীরা দ্যা ডেইলি ক্যাম্পাসের প্রতিনিধিকে জানান। অনুষ্ঠানের খবরটি বর্তমান এবং সাবেক ছাত্রছাত্রীদের মাঝে ছড়িয়ে পড়লে সবাই মাদ্রাসায় অধ্যায়নরত সিনিয়র ক্লাসের ছাত্ররা এবং প্রত্যেক ক্লাসের দায়িত্বশীল ছাত্ররা একসাথে বসে একটি সিদ্ধান্ত নেয়। উক্ত পরামর্শের ভিত্তিতে প্রোগ্রামটিকে আরো জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নিয়ে থাকে। আমরা সকল শিক্ষার্থী প্রোগ্রামটিতে শারীরিক এবং আর্থিকভাবে সাহায্য করবো। এ পরামর্শের আলোকে আমরা তখন উদ্যোগ নেই যে, আমরা প্রত্যেকে প্রত্যেকের স্ব-স্ব অবস্থান অনুযায়ী আর্থিকভাবে সহযোগিতা করব। এরই আলোকে আমরা প্রত্যেক ক্লাসের জন্য একটি নির্ধারিত বাজেট নির্ধারণ করি। এর প্রেক্ষিতে প্রত্যেক ক্লাসের ছাত্র-ছাত্রীরা দানের মহিমায় উজ্জীবিত হয়ে তাদের আর্থিক অবস্থার আলোকে অনুষ্ঠানে দান করে। কিন্তু কিছুলোক অপপ্রচার চালাচ্ছে আমাদের কাছ থেকে জোর করে টাকা আদায় করা হচ্ছে এমন নিউজটা খুবই দুঃখজনক। আমাদের মাদ্রাসার বিরুদ্ধে এই মিথ্যা অভিযোগের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

এই বিষয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে মাদ্রাসার বর্তমান অধ্যক্ষ মাও. এ এইচ এম আবদুল হাই সাহেব জানান- আমরা চেয়েছি ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে মাদ্রাসায় এনে মাদ্রাসার সার্বিক উন্নয়ন এবং শিক্ষার পরিবেশ সুষ্ঠ করাতে চেয়েছি। শিক্ষার্থীদের পড়াশুনার নানা বিষয়য়ে তিনি কথা বলতে চেয়েছেন। কিন্তু কিছু অসাধু লোক এই বিষয়টিকে অপপ্রচার চালাচ্ছে যা সম্পূর্ণ ভিত্তিহীন। এদের আইনের আওতায় এনে বিচার করার ও দাবী জানান তিনি।

সর্বোপরি ঘোষিত অনুষ্ঠানটি কে কেন্দ্র করে সকল শিক্ষার্থীর এবং অভিভাবকদের ভিতরে একটি উৎসবমুখর অবস্থার বিরাজমান করছিলো। অনতিবিলম্বে উক্ত পরিস্থিতি সমাধানকল্পে সুষ্ঠু সমাধান কামনা করছে সাধারণ শিক্ষার্থী এবং এলাকাবাসী। ভবিষ্যৎে এমন ঘটনাগুলো যেন না ঘটে সেই বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার অনুরোধ জানিয়েছি অভিভাবক এবং এলাকাবাসী।


সর্বশেষ সংবাদ