‘সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক’

মো. জাহিদ আহসান রাসেল এমপি  © ফাইল ফটো

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিক ও যুগোপযোগী করতে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে। কওমি মাদ্রাসার দাওরায়ে হাদীস সনদকে মাস্টার্সের সমমান দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষা নীতিতে মাদ্রাসা শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেছে বর্তমান সরকার।

শনিবার (২ নভেম্বর) কাথোরা মোহাম্মদীয়া বালিকা দাখিল মাদরাসার চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয়, সারা বিশ্বের নির্যাতিত নিপীড়িত জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে চলেছেন। তিনি বাংলাদেশের জন্য আশীর্বাদ স্বরূপ। জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন।

প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে শিক্ষাবান্ধব আখ্যায়িত করে বলেন, অতি সম্প্রতি শিক্ষা বান্ধব প্রধানমন্ত্রী প্রায় তিন হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করে শিক্ষা ক্ষেত্রে এক অনন্য নজির স্থাপন করেছেন। এছাড়া তিনি গত মেয়াদে প্রায় ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় ও এ সকল বিদ্যালয়ের একলক্ষ পাঁচ হাজার শিক্ষককে জাতীয়করণ করে শিক্ষা ক্ষেত্রে নববিপ্লব সৃষ্টি করেন।

প্রতিমন্ত্রী এসময়ে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে মাদ্রাসাটির চারতলা ভিত বিশিষ্ট চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের পরিচালক ড. আমীর ওসমান রানা বলেন, গাজীপুরের মাটি ও মানুষ ভাওয়াল বীর রাজনীতির শুদ্ধ পুরুষ শহীদ আহসানউল্লাহ মাস্টার এমপির নিকট চির ঋণী। তিনি শুধু আমাদের দিয়েই গেছেন। তাঁর জীবনটুকু দেশের কল্যাণে উৎসর্গ করেছেন।

অনুষ্ঠানে গাছা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, প্রতিষ্ঠানটির সভাপতি মনির হোসেনসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ