মাটি খুঁড়ে মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার

  © ফাইল ফটো

খুলনার রূপসা উপজেলায় মাটি খুঁড়ে এক মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার শ্রীফলতলা ইউনিয়নের বাদাল গ্রামে মাটি খুঁড়ে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে পুলিশ।

নিহত মাদ্রাসাছাত্রের নাম আদনান বাবু (৮)। সে বাদাল গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে। আদনান স্থানীয় নুরানি তালিমুল কোরআন মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র ছিল। নিহত আদনানের বাবা স্থানীয় যুবদলের রাজনীতির সঙ্গে যুক্ত।

নিহত শিশুটির পরিবার ও রূপসা থানার পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় নামাজ পড়তে স্থানীয় মসজিদে যায় আদনান। কিন্তু অনেকক্ষণ পার হয়ে গেলেও বাড়ি না ফেরায় তাকে খুঁজতে শুরু করেন স্বজনেরা। রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় মসজিদ থেকে মাইকিংও করা হয়।

খোঁজাখুঁজির একপর্যায়ে আদনানদের বাড়ি থেকে প্রায় ২০০ গজ দূরে এক জায়গায় নতুন মাটি খোঁড়া দেখতে পান গ্রামবাসী। বিষয়টি সন্দেহজনক মনে হলে সেখানে মাটি খোঁড়ার পর শিশু আদনানের লাশ পাওয়া যায়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

আদনানের ফুফাতো ভাই বোরহান উদ্দিন বলেন, মাটি খুঁড়ে লাশ বের করার পর তার শরীরে আঘাতের চিহ্ন দেখতে পাওয়া গেছে। আদনানের পরিবারের সঙ্গে পূর্বশত্রুতার জেরে এই হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে বলে ধারণা করছেন তিনি।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা জাকির হোসেন বলেন, শিশুটিকে হত্যার পর মাটিতে পুঁতে রাখা হয়। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড হতে পারে। ঘটনায় জড়িত সন্দেহে ওই এলাকার পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ