ফেনীর সেই মাদ্রাসার পরিচালনা পর্ষদ বাতিল

মাদ্রাসাছাত্রী নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরিচালনা পর্ষদ বাতিল ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি আক্তারুন্নেছা শিউলি পরিচালনা পর্ষদ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নুসরাত হত্যা এবং অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতি ও শিক্ষার্থীদের যৌন হয়রানির বিষয়ে জেনেও কোনো ব্যবস্থা না নেওয়ায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরিচালনা পর্যদ বাতিল ঘোষণা করে আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, গত বছরের সেপ্টেম্বরে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরিচালনা পর্ষদের ১২ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে চারজন অভিভাবক সদস্য, তিনজন শিক্ষক প্রতিনিধি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, একজন শিক্ষানুরাগী, একজন দাতা সদস্য, অধ্যক্ষকে সদস্যসচিব এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে সভাপতি করা হয়।

এদিকে নুসরাত জাহান রাফি হত্যা মামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের এক নেতাকে আটক করা হয়েছে। আটক রুহুল আমিন সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি। শুক্রবার বিকালে তাকে আটক করে পিবিআই।

পিবিআই’র চট্টগ্রাম রেঞ্জের বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মোহাম্মদ ইকবাল এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা আজকে তাকে আটক করেছি। এর আগে একাধিক আসামির জবানবন্দিতে তার নাম এসেছে। তাই তাকে আটক করা হয়েছে। তিনি আমাদের হেফাজতে রয়েছেন।’

গত ৬ এপ্রিল কৌশলে ছাদে ডেকে নিয়ে গিয়ে গায়ে আগুন ধরিয়ে দেয়া হয় সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করা নুসরাত জাহান রাফিকে। এরপর ঘটনা ধামাচাপা দিতে স্থানীয় ওসি, সাংবাদিক থেকে করে প্রভাবশালীরা এটাকে আত্মহত্যা বলে চাপিয়ে দিতে চেষ্টা করে। পরে চিকিৎসাধীন অবস্থায় ১১এপ্রিল বুধবার মারা যায় নুসরাত। 

 


সর্বশেষ সংবাদ