পড়া না পারায় রাস্তায় এনে ছাত্রদের শাস্তি দিল শিক্ষক

  © সংগৃহীত

মাদ্রাসার শিক্ষার্থীরা পড়া না পারার কারণে রাস্তায় এনে কান ধরে শাস্তি দেওয়ার ঘটনা ঘটেছে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌর শহরের একটি মাদ্রাসায়। সোমবার দুপুরে মাদ্রাসা থেকে দুরে প্রধান রাস্তায় জনসম্মুখে কোমলমতি শিক্ষার্থীদের কান ধরে শাস্তি দেন শিক্ষক আফ্রিদি।

জনসম্মুখে কোমলমতি শিক্ষার্থীদের শাস্তি দেওয়ার ঘটনায় তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে শহরের আনন্দধাম এলাকার মানুষের মধ্যে। প্রত্যক্ষদর্শীরা জানান, আনন্দধামের মাদ্রাসাতুল মাওয়া নামের মাদ্রাসায় বেশ কিছু আবাসিক শিশু ছাত্র রয়েছে। সোমবার দুপুরের দিকে শিক্ষক আফ্রিদি ৮/১০ জন শিশু ছাত্রকে মাদ্রাসা থেকে বের করে প্রধান রাস্তায় লাইন করে দাড় করান। তিনি সবাইকে রৌদ্রের মাঝে কান ধরে দাড়িয়ে থাকার হুকুম দেন।

এ সময় পথচারীরা কৌতূহলী হয়ে ঘটনাস্থলে থমকে দাঁড়ান। শিশুদের এভাবে শাস্তি দেওয়ার তীব্র প্রতিবাদও করেন তারা। পরে অবস্থা বেগতিক দেখে শিশুদের মাদ্রাসার ভেতরে নিয়ে যায় ওই শিক্ষক।

শিশু শিক্ষার্থী তামিম জানায়, তাদের ৮/১০ জনকে মাদ্রাসা থেকে বের করে প্রধান রাস্তায় নিয়ে যায়। তারপর কান ধরিয়ে দাড় করে রাখে।

অভিযুক্ত শিক্ষক আফ্রিদি বলেন, ছাত্ররা পড়া পারে নাই বলে কান ধরে শাস্তির ব্যবস্থা করেছি। তবে মাদ্রাসার শ্রেণিকক্ষ রেখে প্রধান সড়কে কেন নিয়ে গেলেন এ প্রশ্নের কোন উত্তর দেননি।


সর্বশেষ সংবাদ