মাদ্রাসা অধ্যক্ষের দুর্নীতির প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রিন্সিপাল হাফেজ মজিবুর রহমানের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন
প্রিন্সিপাল হাফেজ মজিবুর রহমানের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন  © টিডিসি ফটো

ঢাকার আশুলিয়ার কোনাপাড়া টেংগুরি দারুল উলুম ক্বওমী মাদ্রাসা ও এতিমখানার প্রিন্সিপাল হাফেজ মজিবুর রহমানের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারীতার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার (১০ জুন) সকাল ১০টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পাশে জিরানী এলাকার বিকেএসপি'র সামনে এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে কোনাপাড়া টেংগুরি দারুল উলুম ক্বওমী মাদ্রাসা ও এতিমখানার সিনিয়র সহ-সভাপতি সুমন মন্ডল বলেন, মাদ্রাসার বর্তমান প্রিন্সিপাল দাবীদার হাফেজ মজিবুর রহমান নিয়োগ প্রাপ্ত কোন প্রিন্সিপাল না। সে অনিয়ম করে, গায়ের জোরে এবং স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রিন্সিপালের দায়িত্ব পালন করে যাচ্ছেন। কোন আইনের তোয়াক্কা না করে যাকে ইচ্ছা মাদ্রাসায় রাখেন, যাকে ইচ্ছা তাড়িয়ে দেন। বেশ কিছুদিন আগেও ওই মাদ্রাসার এক শিক্ষক অন্য একটি মসজিদে নামাজ পড়ানোর কারণে তাকে বের করে দেন।

তিনি আরও বলেন, এই প্রিন্সিপাল দাবীদার মাদ্রাসার আয় ব্যয়ের কোন হিসাব দেন না। কমিটির কয়েকজনকে হাত করে তিনি বহাল তবিয়তে রয়েছেন। একটি লুঙ্গী পড়ে আসা এই প্রিন্সিপাল এখন মাদ্রাসায় আসা যাকাত-ফেতরার টাকা আত্মসাৎ করে কয়েকটা বাড়ির মালিক হয়ে কোটিপতি বনে গেছেন। অবিলম্বে এই প্রিন্সিপাল দাবীদার মুজিবুরের অপসারণ চান তিনি।
 
মানববন্ধনে এলাকাবাসী বলেন, এই মাদ্রাসাটি ১৯৮৪ সালে স্থানীয়দের সহায়তায় প্রতিষ্ঠিত হয়। ২০০২ সালে মজিবুর রহমান হাফেজ হিসেবে এখানে যোগদান করে। যোগদান করার পর থেকে যতজন প্রিন্সিপাল নিয়োগ দেয়া হয়েছিল তিনি ষড়যন্ত্র করে সকলকে বের করে দিয়ে নিজে প্রিন্সিপালের পদ দখল করেছেন। প্রিন্সিপাল হতে যে যোগ্যতার প্রয়োজন তাও তার নেই। অবিলম্বে তার অপসারণ দাবী করেন এলাকাবাসী।  

মানববন্ধন কর্মসূচিতে কোনাপাড়া টেংগুরি এলাকার মো. সফি উদ্দিন, হাজী মো. জালাল উদ্দিন, মো. কামাল উদ্দিন, শিমুলিয়া ইউনিয়ন ৮নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক মো. সফিকুল ইসলাম, মো. রাজিব হোসেন, হুমায়ুন কবির, দীন ইসলাম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ