উদ্ধার করা যায়নি, নিয়ন্ত্রণের বাইরে জামেয়ার ফেসবুক পেজ

জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা
জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা  © ফাইল ছবি

হ্যাকিংয়ের শিকার জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসার অফিসিয়াল ফেসবুক পেজটি গত এক মাসেও উদ্ধার করা যায়নি। বিষয়টি নিয়ে বেশ চিন্তিত মাদ্রাসা কর্তৃপক্ষ। মাদ্রাসার অফিসিয়াল এ পেজটি হ্যাকড হয়েছে জানিয়ে এ থেকে প্রকাশিত কোনো ধরনের অনাকাঙ্খিত পোস্টে বিভ্রান্ত না হতে অনুরোধ জানানো হয়েছে।

শনিবার (০৫ নভেম্বর) শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাদ্রাসাটির অধ্যক্ষ শায়খ দেলোয়ার হোসাইন আল মাদানী স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘‘জামেয়া কাসেমিয়া কামিলা মাদ্রাসার ‘জামেয়া কাসেমিয়া - Jamea Quasema - ﺍﻟﺠﺎﻣﻌﺔ ﺍﻟﻘﺎﺳﻤﻴﺔ’ অফিসিয়াল ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে। ওই পেজে অনাকাঙ্খিত কোনো পোস্টের বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।’’

এর আগে, গত ৫ অক্টোবর হ্যাকিংয়ের শিকার হয় পেজটি। পেজটিতে ফলোয়ার সংখ্যা ৪০ হাজারেরও অধিক। এ পেজের মাধ্যমে অনলাইনে কার্যক্রম পরিচালনা করে আসছিলো মাদ্রাসা কর্তৃপক্ষ।

আরও পড়ুন: মাদ্রাসা শিক্ষকদের এমপিও শিটের পদবি সংশোধনের নির্দেশ

এদিকে, মাদ্রাসার অফিসিয়াল পেজটি হ্যাক হওয়ার পর উদ্ধারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ। বর্তমানে পেজটি আনপাবলিশড অবস্থায় রয়েছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, পেজটি হ্যাকড হওয়ার পর মাদ্রাসা কর্তৃপক্ষের সকল এডমিনদের রিমোভ করে দেয়া হয়। ফলে পেজটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ চলে যায় হ্যাকারদের হাতে। পেজটি নিয়ন্ত্রণে নিয়ে দুষ্কৃতিকারীরা অশ্লীল কনটেন্ট আপলোড করতে থাকে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। একইসঙ্গে পেজটি উদ্ধারে কাজ চলছে বলে জানানো হয়।


সর্বশেষ সংবাদ