যৌন নিপীড়নের শিকার সেই স্কুলছাত্রীর মৃত্যু

  © সংগৃহীত

যৌন নিপীড়নের অপমান সহ্য করতে না পেরে আত্মহননের চেষ্টা চালিয়ে গুরুতর আহত খাদিজা খানম (১৩) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। শুক্রবার খুলনা মেডিকেল কলেজে হাসপাতালের আইসিইউতে খাদিজা মারা যায়।

খাদিজা শতদল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও নড়াইলের লোহাগড়ার উত্তর পাংখারচর গ্রামের সেলিম সরদারের মেয়ে। এর আগে গত রবিবার যৌন নিপীড়নের ঘটনা ঘটে। ওই দিনই সে আত্মহননের চেষ্টা চালিয়ে গুরুতর আহত হয়।

এই ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে সাব্বির শেখ ওরফে ইমাম, নবীর শেখ ও সজিব শেখকে আসামি করে গত সোমবার (৩০ ডিসেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পরে প্রধান আসামি সাব্বির শেখ ওরফে ইমাম শেখকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, গত রবিবার (২৯ ডিসেম্বর) বাড়ির পাশের পুকুর থেকে পানি নিয়ে বাড়ি ফেরার পথে খাদিজাকে সাব্বির শেখ ওরফে ইমাম শেখ (১৮) এবং তার সহযোগী একই গ্রামের নবির শেখ (২১) ও সজিব শেখ (২২) যৌন নিপীড়ন করে। যৌন নিপীড়ন সহ্য করতে না পেরে খাদিজা নিজ বাড়িতে ফিরে ঘরের ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। অবস্থার অবনতি হলে নড়াইল সদর হাসপাতাল ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে মেডিকেলেই ওই ছাত্রীর মৃত্যু হয়।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, পুলিশ অভিযান চালিয়ে প্রধান আসামি সাব্বির শেখকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এই বিষয়ে তিনি আরো বলেন, শুনেছি ইমাম শেখের সঙ্গে ওই ছাত্রীর সম্পর্ক ছিল। ছাত্রীর বাবা বিষয়টি মেনে নেননি। তাই ওই ছাত্রী আত্মহত্যাচেষ্টা চালায়।

 

 


সর্বশেষ সংবাদ