মঞ্চস্থ হলো আবৃত্তি একাডেমির ‘কর্তৃত্ব গ্রহণ কর, নারী’

আবৃত্তি একাডেমির ৫৭তম প্রযোজনা ‘কর্তৃত্ব গ্রহণ কর, নারী’ মঞ্চস্থ হয়েছে। প্রযোজনাটির গ্রন্থনা ও নির্দেশনা দিয়েছেন হিমাদ্রি মোর্শেদ তাহমিনা। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সব নারীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এবারের আয়োজনটি করা হয়েছে। ‘উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’ স্লোগানকে ধারণ করে রোববার সন্ধ্যায় রাজধানীর জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এ আয়োজন করা হয়।

এতে আবৃত্তি করেন সংগঠনটির বর্তমান পরিচালক মৃন্ময় মিজান, সাবেক পরিচালক মাসুদ আহম্মেদ, সারমিন ইসলাম জুঁই, দিলসাদ জাহান পিউলী, নির্দেশক হিমাদ্রী মোর্শেদ, আবদুস সালাম, মো. ইসহাক আলী, হাসনাইন আনজুম, টুম্পা, সুইশিমে, হাফসা, আলমাস ও মিতুল। প্রযোজনায় বৃন্দ, গান ও একক মিলে ১৫টি কবিতা স্থান পায়।

এ আয়োজনের শুরুতে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের উপদেষ্টামণ্ডলীর সদস্য কাজী মদিনা। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রেজীনা ওয়ালী লীনা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ও চেয়ারপারসন ড. কাবেরী গায়েন।

এ প্রযোজনা নিয়ে আবৃত্তি একাডেমির পরিচালক মৃন্ময় মিজান বলেন, ‘হিমাদ্রি মোর্শেদ ২০০৬ সাল থেকে আবৃত্তি একাডেমির সঙ্গে কাজ করছেন। ‘কর্তৃত্ব গ্রহণ কর, নারী’ তাঁর প্রথম বড় ধরনের আবৃত্তি প্রযোজনা। প্রযোজনাটি মঞ্চে আনতে সে অনেক পরিশ্রম করেছে। এজন্য এত সুন্দর একটি প্রযোজনা দর্শক উপভোগ করেছে বলেও উল্লেখ করেন তিনি।

হিমাদ্রি মোর্শেদ বলেন, ‘প্রযোজনাটি মঞ্চে আনতে দলের সব সদস্যের কাছ থেকে অকুণ্ঠ সমর্থন পেয়েছি। প্রযোজনাটি সবার মনে এতটুকু জায়গা করে নিয়ে থাকলে সেটাই সার্থকতা।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ