তরুণ মনোনয়ন প্রত্যাশীদের ভাবনা

উপজেলা নির্বাচন: সচেতন তরুণরা মুক্তিযুদ্ধের পক্ষেই থাকবে

  © টিডিসি ফটো

চলতি বছরের মার্চ মাসে ৫ম উপজেলা পরিষদের নির্বাচন হতে পারে। এ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ করা নিশ্চিত না হলেও দৌঁড়ঝাপ শুরু করে দিয়েছেন আওয়ামী লীগের নেতারা। দলের মনোনয়ন পেতে সময় দিচ্ছেন নিজ নিজ এলাকায়। জানান দিচ্ছেন নিজেদের অবস্থান। একই সঙ্গে চলছে কেন্দ্রীয় নেতাদের মনোরঞ্জনের চেষ্টা। 

উপজেলা নির্বাচনী ভাবনা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস এর সাথে কথা বলেছেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ন-আহ্বায়ক এবং বর্তমান উপজেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এম এস মামুন। সাক্ষাৎকার নিয়েছেন এম সোহেল-


দ্যা ডেইলি ক্যাম্পাস: আগামী উপজেলা নির্বাচন নিয়ে আপনার ভাবনা কি?

এম এস মামুন: গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ নির্বাচনী ইশতেহারে তারুণ্যের শক্তি ও আমার শহর আমার গ্রাম যে অঙ্গীকারে করেছে তা বাস্তবায়নে সরকারের সাথে কাজ করা। এ নির্বাচনে দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সরকারকে বিশ্বাস করে বিপুল ভোটে জয়ী করেছে। এজন্য আগামী উপজেলা নির্বাচনে দেশের মানুষের স্বপ্ন পূরণে শেখ হাসিনার সরকারের সাথে নৌকা মার্কার প্রতীক নিয়ে অংশীদার হতে চাই। আওয়ামীলীগ সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা লোহাগাড়া উপজেলা তরুণ প্রজন্মের কাছে তা পৌঁছে দিতে চাই।

দ্যা ডেইলি ক্যাম্পাস: এ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা তরুণদের নিয়ে কোন কার্যক্রম পরিচালিত হচ্ছে?

এম এস মামুন: উপজেলার সকল মানুষের কাছে দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের বার্তা সকল তরুণদের নিয়ে যুক্তি সহকারে পৌছে দিব। এছাড়া উপজেলার প্রত্যেক ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা অনলাইনে সরকারের সফলতাকে মানুষের কাছে তুলে ধরার চেষ্টা করছে। সেই সাথে জাতীয় সংসদ নির্বাচনের মত সুন্দর ভাবে ভোট গ্রহণ ও সফলতার লক্ষে  নির্বাচনের আগে যেন কোনভাবে কেউ গুজব ছড়িয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে সে ব্যাপারে সর্তক থাকবো।

দ্যা ডেইলি ক্যাম্পাস: এ নির্বাচনে তরুণ ভোটারদের গুরুত্ব কেমন বলে মনে করেন?

এম এস মামুন: গত জাতীয় নির্বাচনে তরুণরা যেভাবে ভোট বিপ্লব ঘটিয়েছে তা উপজেলা নির্বাচনেও ব্যতিক্রম হবে না। উপজেলা নির্বাচনে আমাদের বিজয় মানেই তারুণ্যের বিজয়।

দ্যা ডেইলি ক্যাম্পাস: একজন তরুণ নেতা হিসাবে তরুণ সমাজ নিয়ে আপনার ভাবনা কি থাকবে?

এম এস মামুন: ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশ করাল লক্ষ্যে সরকার যে পরিকল্পনা নিয়েছে তা বাস্তবায়নে তরুণদের নিয়ে উপজেলায় কাজ করে যাব।

দ্যা ডেইলি ক্যাম্পাস: এ নির্বাচনে তরুণ ভোটাররা কাকে সমর্থন দিবে বলে মনে করেন?

এম এস মামুন: বাংলাদেশে এখন শতকরা ৪০ ভাগ তরুণ প্রজন্ম। এ প্রজন্ম অনেক বেশী আত্মবিশ্বাসী এবং উজ্জীবিত। তাদের এই আত্মবিশ্বাসের জন্ম হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা থেকে যা আরও উজ্জীবিত হয়েছে তরুণদের প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর ভালবাসা ও আত্ববিশ্বাসের মাধ্যমে। সুতরাং সচেতন তরুণরা মুক্তিযুদ্ধের পক্ষেই থাকবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: নির্বাচনে জয়লাভ করলে মাদক, সন্ত্রাস ও দূর্নীতির বিরুদ্ধে আপনার অবস্থান কি থাকবে? 

এম এস মামুন: মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদক, সন্ত্রাস এবং দূর্নীতির বিরুদ্ধে একধরণের যুদ্ধ ঘোষণা করেছেন। মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স। সে যেই হোক কোন ছাড় দেয়া হবেনা। লোহাগাড়া উপজেলায় মাদক, সন্ত্রাস ও দূর্নীতি রুদ্ধে সহায়তা করতে পারব ইনশাআল্লাহ।

দ্যা ডেইলি ক্যাম্পাস: নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করলে আপনার প্রধান লক্ষ্য কি থাকবে? 

এম এস মামুন: বর্তমান সরকার প্রতিটি গ্রামকে শহরে উন্নীত করার কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নে আমি উপজেলার তরুণ ও যুব সমাজকে নিয়ে কাজ করে যাব।

দ্যা ডেইলি ক্যাম্পাস: একজন তরুণ নেতা হিসেবে তরুণ ভোটারদের জন্য আপনার কি পরামর্শ থাকবে?

এম এস মামুন: তরুণ ভোটারদের প্রতি যে পরামর্শ বা প্রত্যাশা থাকবে তা হলো- একাত্তরে আমাদের পূর্ব পুরুষরা দেশ স্বাধীন করেছেন আর সেটাকে রক্ষার দায়িত্ব আমাদের। এজন্য আসন্ন এ নির্বাচনে এমন প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, যারা অসাম্প্রদায়িক, দুর্নীতিমুক্ত ও জঙ্গিবাদ-সন্ত্রাসবিহীন সমাজব্যবস্থা গড়ে তুলবে এবং স্বাধীনতার পক্ষে হয়ে কাজ করতে সামর্থ্য হবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: আপনার ছাত্র রাজনীতিতে কি ভাবে আসা?

এম এস মামুন: হাইস্কুল থেকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে আমার ছাত্র রাজনীতিতে পথ চলা। ১৯৯৭ সালে উপজেলার দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব নিয়ে শুরু হয় আমার ছাত্র রাজনীতি। সেই থেকে অনেক নির্যাতিত ও ত্যাগ শিকার করে আজ এতটুকু আসা।

দ্যা ডেইলি ক্যাম্পাস: ধন্যবাদ আপনাকে।

এম এস মামুন: আপনকেও ধন্যবাদ।


সর্বশেষ সংবাদ