কুবি ছাত্রলীগ সহ-সভাপতি

এবারের নির্বাচনে তারুণ্যের বিজয় হবে

কুবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জাহিদ জুয়েল
কুবি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জাহিদ জুয়েল

একাদশ জাতীয় সংসদ নির্বাচন একেবারেই দোরগোড়ায়। ভোটের বাকী মাত্র ১০দিন। রাজনৈতিক নেতা-কর্মীরা ব্যস্ত নিজ দলের প্রার্থীদের প্রচারণায়। নির্বাচন নিয়ে উদ্বেগ যেন সময়ের সাথে সাথে বাড়ছেই। নির্বাচনী ভাবনা এবং তারুণ্য নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস এর সাথে কথা বলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মো. জাহিদ জুয়েল। সাক্ষাতকার নিয়েছেন কুবি প্রতিনিধি শাহাদাত বিপ্লব...

দ্যা ডেইলি ক্যাম্পাস: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আপনার ভাবনা কি?

জাহিদ জুয়েল: একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাঙ্গালি জাতির ভাগ্য নির্ধারণকারী নির্বাচন। নির্বাচনে আওয়ামী মহাজোট জয়ী হলে মুক্তিযুদ্ধে জয়লাভের সকল মূল্যবোধ রক্ষা পাবে। আওয়ামী লীগ সরকার গত ১০ বছরে যে উন্নয়ন করেছে তা তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: নির্বাচন কে ঘিরে শাখা ছাত্রলীগের কী কী কার্যক্রম চলছে?

জাহিদ জুয়েল: নির্বাচনকে কেন্দ্র করে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সাধারণ মানুষের কাছে দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের বার্তা যুক্তি সহকারে পৌছে দিচ্ছি। এছাড়া শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা অনলাইনে সরকারের সফলতাকে মানুষের কাছে তুলে ধরার চেষ্টা করছে। সেই সাথে নির্বাচনের আগে যেন কোনভাবে কেউ গুজব ছড়িয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে সে বিষয়ে সোচ্চার রয়েছে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: নির্বাচনে তরুণ ভোটারদের গুরুত্ব কেমন বলে মনে করেন?

জাহিদ জুয়েল: বাংলাদেশে মোট ভোটার সংখ্যা ১০ কোটি ৪১ লাখ। এর মাঝে প্রায় সাড়ে ৩ কোটিরও বেশী তরুণ ভোটার। সুতরাং এবারের নির্বাচনে বিজয় মানেই হলো তারুণ্যের বিজয়।

ছাত্রলীগের নেতা-কমীদের নিয়ে নৌকা মার্কায় গণসংযোগ করছেন সিনিয়র সহ-সভাপতি জাহিদ জুয়েল (বাম থেকে দ্বিতীয়)

 

দ্যা ডেইলি ক্যাম্পাস: তরুণ ভোটাররা এ নির্বাচনে কাকে সমর্থন দিবে বলে মনে করেন?

জাহিদ জুয়েল: বাংলাদেশে এখন শতকরা ৪০ভাগ তরুণ প্রজন্ম। এ প্রজন্ম অনেক বেশী আত্মবিশ্বাসী এবং উজ্জীবিত। তাদের এই আত্মবিশ্বাসের জন্ম হয়েছে মুক্তিযুদ্ধের চেতনা থেকে যা আরও উজ্জীবিত হয়েছে ‘লেটস টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানের মাধ্যমে। সুতরাং সচেতন তরুণরা মুক্তিযুদ্ধের পক্ষেই থাকবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: আপনার প্রত্যাশা কি থাকবে?

জাহিদ জুয়েল: একটাই প্রত্যাশা, এই দেশের মানুষ যেন ভালো থাকতে পারে। কোন ষড়যন্ত্রের শিকার না হয়।


দ্যা ডেইলি ক্যাম্পাস: ধন্যবাদ আপনাকে।
জাহিদ জুয়েল: ‘দ্যা ডেইলি ক্যাম্পাস’ পরিবারকেও অনেক ধন্যবাদ।


সর্বশেষ সংবাদ