সাক্ষাৎকার

নোয়াখালী-৪ শেখ হাসিনাকে উপহার দেবো : নোবিপ্রবি ছাত্রলীগ

নোবিপ্রবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক
নোবিপ্রবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক  © টিডিসি ফটো

অাসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকী মাত্র ২৯ দিন। নিজ দল ও প্রার্থীকে জেতাতে মরিয়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সমর্থকরা। ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছা্ত্রলীগও নেমেছে জোর কদমে। পিছিয়ে নেই ঐতিহ্যবাহী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগও। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নোয়াখালী-৪ আসনের অন্তর্ভূক্ত হওয়ায় সেখানকার আওয়ামী লীগ সমর্থিত প্রার্ধীকে বিজয়ী করতে কাজ করছেন তারা। এসব বিষয়ে কথা হয় শাখা ছাত্রলীগের সাভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এস এম ধ্রু’র সঙ্গে। সাক্ষাৎকারটি নিয়েছেন ‘দ্যা ডেইলি ক্যাম্পাসে’র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোঃ ফারহান।

 

দ্যা ডেইলি ক্যাম্পাস: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভাবনা কি?

শফিকুল ইসলাম রবিন: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) নোয়াখালী-৪ আসনের অন্তর্ভক্ত। এখানে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি নৌকার মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বর্তমান সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। তিনি নোয়াখালীকে আওয়ামীলীগের একটি শক্তিশালী ঘাটিতে পরিণত করেছেন। শেখ হাসিনা এখানে নৌকার যোগ্য যে মাঝি তাকেই মনোনীত করেছেন। শুধুমাত্র নোয়াখালী-৪ আসনই নয় নোয়াখালীতে যে কয়টা আসন আছে সবকয়টি আসন আমরা একরামুল করিম চৌধুরীর নেতৃত্বে শেখ হাসিনাকে উপহার দেবো। দেশরত্ন শেখ হাসিনা টানা তৃতীয় বারের মত ক্ষমতায় যাবেন। 

দ্যা ডেইলি ক্যাম্পাস: নির্বাচনকালীন সময়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভূমিকা কি হবে?

শফিকুল ইসলাম রবিন: অধিকাংশ শিক্ষার্থী তার নিজ এলাকার ভোটার হওয়ায় অনেকেই নিজ এলাকায় ভোট দেবেন। তবে ভোটের আগে প্রচারণার সকল কাজে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ স্থানীয় ছাত্রলীগের সঙ্গে কাজ করবে। একরামুল করিম চৌধুরীকে বিজয়ী করার লক্ষ্যে নোবিপ্রবি ছাত্রলীগ কাজ করবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: তরুণ প্রজন্মকে নিয়ে কি ভাবছেন?

শফিকুল ইসলাম রবিন: বর্তমান সরকার তরুণদের নিয়েই ভাবে। সরকার শুরু থেকেই তরুণদের প্রাধান্য দিয়েছে। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে তরুণদের বিপুল সমর্থন নিয়েই আওয়ামীলীগ ক্ষমতায় এসেছিল। এবারও প্রায় ৫০ লাখের মত তরুণ ভোটার রয়েছে। বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। তারা চায় যে মুক্তিযুদ্ধের স্বপক্ষের স্বাধীনতার আদর্শের দল ক্ষমতায় থাকুক। কারণ এই সরকারের আমলেই দেশের যথেষ্ট উন্নয়ন হয়েছে। আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসলে দেশে বেকারত্বের হার অনেকটাই কমে যাবে। তরুণ প্রজন্মের জন্য যা ভালো হবে আগামীতে আমাদের সরকার তাই করবে। একজন তরুণ হিসেবে আমিও চাইব, আওয়ামীলীগের নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিনত হবে। বেকারত্বের সমস্যা অচিরেই দূর হবে। দেশ থেকে মাদক চিরতরে দূর হবে, দূর্নীতি মুক্ত বাংলাদেশ গঠিত হবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: আপনি ভোটের দিন কোথায় কাজ করবেন?

শফিকুল ইসলাম রবিন: আমি নোয়াখালী-৪ আসনে শেখ হাসিনার মনোনীত নৌকার মাঝিকে সর্বাত্মক সহযোগীতা করব।

একই বিষয়ে কথা হয় নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম ধ্রুব’র সঙ্গে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: নোয়াখালী-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন একরামুল করিম চৌধুরী। কিভাবে মূল্যায়ন করবেন?

এস এম ধ্রুব: নোয়াখালী জেলা আওয়ামীলীগের কেন্দ্রবিন্দুই হচ্ছেন একরামুল করিম চৌধুরী। তিনি একজন কর্মীবান্ধব, সফল ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ। তৃণমূলে অসাধারণ জনপ্রিয়তা তিনি। স্বাধীনতা পরবর্তী সময়ে আব্দুল মালেক উকিল ছাড়া আওয়ামী লীগের আর কেউ এই আসনটিতে জিততে পারেননি। মালেক উকিলের পর তিনি আসনটি পুনরুদ্ধার করেছেন। তৃনমূলে ও আওয়ামীলীগের নেতাকর্মীরা বিপুল উৎসাহ উদ্দিপনায় তার পক্ষে কাজ করছে। নোয়াখালী সদর ও সূবর্ণচরের মানুষের জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করায় তিনি দল এবং জনগণের কাছে সমান জনপ্রিয়। বিপুল ভোটের ব্যবধানে তিনি আবারও সংসদ সদস্য নির্বাচিত হবেন।

দ্যা ডেইলি ক্যাম্পাস: তরুণ ভোটারদের সমর্থন নিয়ে কতটা আশাবাদী?

এস এম ধ্রুবঃ তরুন প্রজন্ম সচেতন প্রজন্ম। তারা মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানে। মুক্তিযুদ্ধের স্বপক্ষে থেকে, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে তরুণরা আগামীর বাংলাদেশ বিনির্মানে নৌকার পক্ষেই সমর্থন জানাবে।

দ্যা ডেইলি ক্যাম্পাস: অাপনাদের দু’জনকে অসংখ্য ধন্যবাদ।

শফিকুল ইসলাম রবিন ও এস এম ধ্রুব : আপনাকেও ধন্যবাদ।

 


সর্বশেষ সংবাদ