সিলেটে এমসি কলেজ মাঠে পশুর হাট প্রত্যাহার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  © ফাইল ফটো

সিলেটের ঐতিহ্যবাহী মুরারীচাঁদ কলেজের (এমসি কলেজ) মাঠে কোরবানির পশুর হাট দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। গতকাল সোমবার তারা কলেজের মাঠের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। এসময় তারা বালুচর-টিলাগড় সড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে বিক্ষোভও করেন।

এদিন দুপুরে মাঠ রক্ষার দাবিতে কলেজের প্রধান ফটকের সামনে জড়ো হন শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে তারা কলেজ মাঠে কোরবানির পশুর হাটের জন্য ইজারা দেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে মানববন্ধন শুরু করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এই কলেজ মাঠে প্রতিদিন শত শত শিক্ষার্থী ও শিশু-কিশোর খেলাধুলা করে। ঐতিহ্যবাহী এই কলেজের মাঠে পশুর হাট বসিয়ে মাঠ ধ্বংসের ষড়যন্ত্র চলছে। এই বর্ষা মৌসুমে পশুর হাট বসলে পুরো খেলার মাঠ নষ্ট হয়ে যাবে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, একটি মহল দীর্ঘদিন ধরে এমসি কলেজের মাঠকে বাণিজ্যিকভাবে ব্যবহার করতে চাইছে। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে এই মাঠে পশুর হাট বসানোর চেষ্টা চলছে। তারা শাহী ঈদগাহ খেলার মাঠের মতো কলেজের এই মাঠেও যাতে সারাবছর বাণিজ্যিক কাজে ব্যবহার করা যায় সেই ষড়যন্ত্র করছে। কিন্তু শিক্ষার্থীরা সেই ষড়যন্ত্র কোনোভাবে সফল হতে দেবে না।

প্রসঙ্গত, কলেজের মাঠে পশুর হাট না বসানোর দাবিতে ইতোমধ্যে এমসি কলেজের শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সালেহ আহমদের কাছে স্মারকলিপি দিয়েছেন। একই দাবিতে সিলেট খেলোয়াড় কল্যাণ সমিতি মানববন্ধন ও ২০নং ওয়ার্ডবাসী জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ