এইচএসসি পরীক্ষা স্থগিতের ঘোষণা দিতে হবে: ছাত্র ইউনিয়ন

  © লোগো

করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি বিবেচনায় অবিলম্বে এইচএসসি পরীক্ষা স্থগিতের ঘোষণা দিতে সরকারকে আহ্বান জানিয়েছে ছাত্র ইউনিয়ন। আজ শনিবার সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল এবং সাধারণ সম্পাদক অনিক রায় এক যৌথ বিবৃতিতে বলেন, বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের দৃশ্যমান কর্মসূচি প্রমাণ করে করোনা পরিস্থিতি বাংলাদেশে মহামারী আকার ধারণ করতে পারে। তাই অবিলম্বে শিক্ষার্থীদের জীবন ঝুঁকিমুক্ত করার জন্য আসন্ন এইচএসসি পরীক্ষা স্থগিত করতে হবে। 

নেতৃবৃন্দ বলেন, আমরা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে হ্যান্ড স্যানিটাইজার বিতরণকালে লক্ষ্য করেছি বাংলাদেশের হাসপাতালগুলো করোনা মোকাবেলায় এখনও প্রস্তুত হয়ে উঠতে পারেনি। ছাত্র ইউনিয়ন শ্রমজীবী, মেহনতি এবং শিক্ষার্থীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচি পালনকালে উপলব্ধি করেছে, করোনায় সর্বোচ্চ ঝুঁকিতে মেডিকেল ডাক্তার, নার্সসহ কর্মরত এবং শ্রমজীবী মানুষরা। তাই সরকার ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিলেও করোনা মোকাবেলায় সরকারের দৃশ্যমান কার্যক্রম নিয়ে উদ্বেগ ঘোষণা করে অবিলম্বে এইচএসসি পরীক্ষা পিছানোর দাবি জানান ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, এই মুহূর্তে এইচএসসি পরীক্ষা অংশগ্রহণ করানোর মাধ্যমে সরকার শিক্ষার্থীদের জীবনকে ঝুঁকির দিকে ঠেলে দিচ্ছে। সেহেতু করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশকে হয়তো আরো কঠিন পরিস্থিতিতে পড়তে হতে পারে। তাই ছাত্র ইউনিয়ন অবিলম্বে সকল ধরনের পরীক্ষা স্থগিত এবং শ্রমজীবী, হাসপাতালে কর্মরত সকলের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছে ছাত্র ইউনিয়ন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ