রাজশাহী শিক্ষা বোর্ডে দুদকের অভিযান

  © ফাইল ফটো

রাজশাহীতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পদোন্নতি নিয়ে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের হটলাইনে অভিযোগ আসে, রাজশাহী শিক্ষা বোর্ডের বর্তমান চেয়ারম্যান সম্প্রতি কোনো প্রকার বোর্ড সভা না করে ছয় কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছেন এবং এর বিনিময়ে প্রত্যেকের কাছ থেকে ঘুষও নিয়েছেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীর সহকারী পরিচালক আলমগীর হোসেনের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার (৫ মার্চ) এ অভিযান পরিচালনা করে। সরেজমিনে, পরিদর্শন ও রেকর্ডপত্র সংগ্রহ করে উল্লিখিত পদোন্নতিতে ব্যাপক অনিয়ম হয়েছে মর্মে প্রতীয়মান হয়।

অভিযানকালে সংগৃহীত তথ্যাবলি বিশ্লেষণে তারা দেখতে পায়, বিদ্যমান জনবল কাঠামোতে কোনো শূন্য পদ না থাকলেও মনগড়া পদ সৃষ্টি করে ছয় কর্মকর্তাকে ষষ্ঠ গ্রেড সুপারসিড করে সপ্তম গ্রেড থেকে সরাসরি পঞ্চম গ্রেডে পদোন্নতি দেয়া হয়।

শিক্ষা বোর্ডের দায়িত্বপ্রাপ্ত এক সচিব জানান, তাকে না জানিয়েই এ পদোন্নতি দেয়া হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের নতুন পদে বেতন ভাতা দাবির ফাইল তার নিকট উপস্থাপন করা হলে তিনি এ বিষয়ে অবগত হন। এ অভিযোগের বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।


সর্বশেষ সংবাদ