ইতালির সব স্কুল বন্ধ ঘোষণা

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ইতালিতে সব স্কুল আগামী ১০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, বৃহস্পতিবার (০৫ মার্চ) থেকে আগামী ১০ দিনের জন্য বন্ধ থাকবে ইতালির সব স্কুল। এছাড়া, আগামী এক মাস আন্তর্জাতিক ফুটবল ম্যাচসহ সব ধরনের পেশাদার খেলা অভ্যন্তরে অনুষ্ঠিত হবে।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্টি এবং শিক্ষামন্ত্রী লুসিয়া আজ্জোলিনা এ ঘোষণা দেন। জিউসেপ্পে কন্টি বলেছেন, স্বাস্থ্যসেবা এখন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

লুসিয়া আজ্জোলিনা তার টুইটারে বলেন, এই ‌‘বিচক্ষণ’ সিদ্ধান্তটি কোনো সাধারণ সিদ্ধান্ত নয়। বিশেষজ্ঞদের মতামত নিয়েই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

তবে কিছু স্কুল কর্তৃপক্ষ অভিভাবকদের চিঠি দিয়ে জানিয়েছে যে, প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে বৃহস্পতিবার থেকে স্কুল বন্ধ থাকবে। শুক্রবার থেকে অনলাইনের শিক্ষা কার্যক্রম চালানো হবে।

ইতালির নাগরিক সুরক্ষা বিভাগ বুধবার জানিয়েছে, এখন পর্যন্ত দেশটির করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার ৯৯টি। মারা গেছেন ১০৭ জন এবং ২৭৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১০৭ জন নিহত হয়েছেন। দেশটির উত্তরাঞ্চলে আক্রান্তের সংখ্যা তিন হাজারেরও বেশি।

বিশ্বজুড়ে তিন হাজার দুশ’ মানুষ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া, আক্রান্ত হয়েছেন ৯০ হাজারেরও বেশি মানুষ, যাদের বেশিরভাগের বসবাস চীনের মূল ভূখণ্ডে।


সর্বশেষ সংবাদ