নটরডেমসহ চার মিশনারি কলেজে ভর্তি স্থগিত

রাজধানীর চার্চ (খ্রিস্টান মিশনারি) পরিচালিত চার প্রতিষ্ঠান—নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরীজ হাই স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে। আজ বুধবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু: জিয়াউল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা পরিস্থিতি উন্নতি হলে অন্যান্য কলেজের ভর্তি প্রক্রিয়ার সঙ্গে এই চার কলেজও তাদের নিজস্ব পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া শুরু করবে।

দুপুরে চার কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত করার আদেশ জারি করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। আদেশে বলা হয়েছে, করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি এবং অন্যান্য সার্বিক বিষয় বিবেচনাপূর্বক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে।

এর আগে মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের এক নির্দেশনায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ওই চার কলেজকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি করার অনুমতি দিয়েছিল। আগামী ২০ জুনের মধ্যে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে নির্দেশনা ছিল।

এদিকে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম স্থগিত করে বিজ্ঞপ্তি দিয়েছে নটেরডেম কলেজ কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ শিক্ষাবোর্ডের চেয়ারম্যান টেলিফোনে চারটি কলেজকে দেশে করোনাভাইরাসের উদ্ভুত পরিস্থিতির কারণে সকল ভর্তি কার্যক্রম স্থগিত করার নির্দেশেনা দিয়েছেন। দেশের সার্বিক অবস্থা স্বাভাবিক হলে চেয়ারম্যান চার কলেজকে লিখিত পত্রের মাধ্যমে ভর্তির কার্যক্রম সম্পন্ন করার জন্য ১৫ দিন সময় দিবেন। সুতরাং চেয়ারম্যানের নির্দেশনার প্রতি শ্রদ্ধা রেখে নটর ডেম কলেজে ভর্তির কার্যক্রম স্থগিত ঘোষণা করছি।

এছাড়া ভর্তি কার্যক্রমের নতুন তারিখ শিক্ষাবোর্ড থেকে নির্দেশনা পাওয়ার পর কলেজের নির্দিষ্ট ওয়েবসাইটে পুনরায় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে জানানো হয়।

বিজ্ঞপ্তি দেখুন ক্লিক করুন

নটেরডেম কলেজের বিজ্ঞপ্তি

 


সর্বশেষ সংবাদ