ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আব্দুল মঈন

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন অনুষদের অর্গানাইজেশন স্ট্রেটেজি এন্ড লিডারশীপ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মঈন। সোমবার (১৮ মে) বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এই পদে নিয়োগ দেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জানা গেছে, রবিবার (১৭ মে) পুজিঁবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে ওই অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আগামী চার বছরের জন্য তাঁকে নিয়োগ দেন। চেয়ারম্যান হিসেবে ওইদিনই বিএসইসিতে যোগ দেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এদিকে, একদিনের মধ্যে সোমবার (১৮ মে) ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের স্থলাভিষিক্ত (ভারপ্রাপ্ত) হলেন অধ্যাপক ড. আব্দুল মঈন। সোমবার (১৮ মে) বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এই পদে নিয়োগ দেন বলে জনসংযোগ দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মোট ১৩টি অনুষদ রয়েছে। প্রতি দু'বছর পর পর ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। সর্বশেষ গত বছরের ২৯ এপ্রিল এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ব্যবসায় শিক্ষা অনুষদে নীল দল থেকে ১৬১ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম। আর তার প্রতিদ্বন্দ্বী সাদা দলের প্রার্থী অধ্যাপক মো. মহব্বত আলী পেয়েছিলেন ৪৮ ভোট।


মন্তব্য

সর্বশেষ সংবাদ