এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যকম শুরু

  © সংগৃহীত

দেশের প্রথম এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যকম শুরু হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দর এলাকায় অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশনের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যত্রুম শুরু হলো। ওরিয়েন্টেশন প্রোগ্রামের উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক।

বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে উপাচার্য এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক বলেন, বর্তমান সরকারের উন্নয়ন পরিকল্পনায় আগামী দিনে যে দক্ষ ও কারিগরি জ্ঞান সম্পন্ন শ্রম শক্তি প্রয়োজন তার আলোকে শিক্ষা কার্যক্রম এগিয়ে নিবে এ বিশ্ববিদ্যালয়। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সাহসী এবং যুগোপযোগী উদ্যোগে এ বিশ্ববিদ্যালয় প্রথম সারির অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় এবং গবেষণা কেন্দ্রে পরিণত হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এয়ার কমোডর জাহিদুল সাঈদ। এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদেরও উচ্ছ্বাস প্রকাশ করেন।

তথ্যমতে, চলতি ২০১৯-২০ শিক্ষাবর্ষে এবার মোট ৩টি বিভাগে কার্যক্রম শুরু হয়। এর মধ্যে রয়েছে বিএসসি এই এরোনিটিক্যাল ইঞ্জিনিয়ারিং, এমএসসি ইন এভিয়েশন সেফটি এন্ড এক্সিডেন্ট ইনভেস্টিগেশন এবং এমবিএ ইন এভিয়েশন ম্যানেজমেন্ট। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসটি হবে দেশের উত্তরের জেলা লালমনিরহাটে। এর পাশাপাশি এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের একটি শাখা রাজধানী ঢাকার আশকোনায় স্থাপন করা হবে।


সর্বশেষ সংবাদ