শিক্ষার্থীদের পাকিস্তানে যেতে হুমকি ভারতীয় শিক্ষকের

  © সংগৃহীত

ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য কেরালার একটি স্কুলে শিক্ষার্থীদের পাকিস্তানে চলে যাওয়ার হুমকি দিয়েছেন এক শিক্ষক। যদিও অভিভাবকদের করা অভিযোগটির ভিত্তিতে এরই মধ্যে তাকে বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) গণমাধ্যম এনডিটিভি জানায়, সম্প্রতি রাজ্যের ত্রিশূর শহরের গার্লস গভর্নমেন্ট স্কুলটিতে ঘটনাটি ঘটে। তখন সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট (সিএএ) নিয়ে কথা বলার সময় শিক্ষার্থীদের পাকিস্তানে চলে যেতে প্রস্তুত থাকার কথা বলেছিলেন ওই শিক্ষক।

শিক্ষা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির চেয়ারপারসন সুনীল দত্ত বলেছেন, স্কুলটিতে মুসলিম শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশি। এক মুসলমান শিক্ষার্থীর অভিভাবকের করা অভিযোগের ভিত্তিতে আমরা সিদ্ধান্তটি নিয়েছি। এই শিক্ষক ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সঙ্গে অবজ্ঞার সুরে নাগরিকত্ব আইন নিয়ে কথা বলেছিলেন।

তিনি বলেন, এই শিক্ষক সিএএ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার সময় একবার না বারবার পাকিস্তানের প্রসঙ্গ টেনে আনেন। এমনকি তিনি প্যারেন্ট টিচার্স অ্যাসোসিয়েশনের সভায় অভিভাবকদের সামনেও একই ধরনের আচরণ করেন। এই স্কুলে মুসলিম শিক্ষার্থীর সংখ্যা অনেক।

এই অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার পর ডিস্ট্রিক্ট ডেপুটি ফর এডুকেশন আদেশ অনুসারে বেশকিছু গুরুত্বপূর্ণ নিয়ম লঙ্ঘনের দায়ে অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়েছে বলেও উল্লেখ করে ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যমটি।

উল্লেখ্য, মুসলিম অভিভাবকের করা অভিযোগের প্রেক্ষিতে অন্য শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার পর ডিসট্রিক্ট ডেপুটি ফর এডুকেশন থেকে অভিযুক্ত শিক্ষককে বরখাস্ত করা হয়।

 


সর্বশেষ সংবাদ