আরও এক ঝাঁক শিক্ষার্থীর বিদায়

আরও এক ঝাঁক শিক্ষার্থীদের বিদায়। কবি নজরুল সরকারি কলেজের আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের অনার্স (২০১৪-১৫ সেশন) ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার কলেজের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আকবর হুসাইন।

বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক সেলিম উল্লাহ খন্দকার বলেন, যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই তিনি ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান। তিনি বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরায় দেশের ভবিষ্যৎ। তোমরা ভালভাবে লেখাপড়া করে দেশের জন্য কাজ করবে। দেশের উন্নয়নে অংশগ্রহণ করবে। তোমরা শিক্ষিত হয়ে, যেমনটি চাইবে, তাই হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. খালেদা নাসরীন বলেন, একটি বিদায় অনুষ্ঠান একটা মহামিলন। এই মিলন সকলকে উদ্ধুদ্ধ করবে আগামী দিনে কিভাবে চলতে হবে । সততা, স্বচ্ছতার মাধ্যমে জ্ঞান ও দক্ষতার সহিত কর্মজীবনে প্রত্যেককে কাজ করে যেতে হবে। তিনি আরো বলেন, প্রত্যেক ক্ষেত্রে নিজের উন্নতির পাশাপাশি দেশ ও জাতির উন্নতি করতে হবে । আমাদের দেশের জনশক্তিকে জনসম্পদে রূপান্তরিত করে সোনার বাংলাদেশ গড়তে হবে।

এছাড়াও বক্তব্য রাখেন আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগে শিক্ষক এবং শিক্ষার্থীরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ