ইউজিসি প্রতিনিধি দলের মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় পরিদর্শন

  © টিডিসি ফটো

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সাত সদস্যর একটি প্রতিনিধি দল মালয়েশিয়ার তিনটি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন ইউজিসির সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি।

এসময় বিশ্ববিদ্যালয় একাডেমিক ও গবেষণা সহযোগিতার জন্য ইউজিসি’র সঙ্গে তিনটি পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। বিশ্ববিদ্যালয়গুলো হলো ইউনিভার্সিটি টেকনোলজি মারা (ইউআইটিএম), ইউসিএসআই ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি উতারা মালয়েশিয়া (ইউইউএম)।

চুক্তিতে স্বাক্ষর করেন ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং ইউআইটিএম এর উপাচার্য প্রফেসর ড. মোহা. আজরাই কাশিম, ইউসিএসআই ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর দাতো ড. খালিদ ইউসুফ, ইউইউএম এর উপাচার্য প্রফেসর ড. আহমেদ বাধাউইর আব্দুল ঘানি।

সমঝোতা স্মারক অনুযায়ী এই বিশ্ববিদ্যালয়গুলো বাংলাদেশে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের মাস্টার্স ও পিএইচডি প্রোগামে বৃত্তি এবং গবেষণায় সহযোগিতা প্রদান করবে। এছাড়া ইউজিসি, বিশ্ববিদ্যালয় ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের জন্য তারা স্বল্পমেয়াদী প্রশিক্ষণেরও ব্যবস্থা করবে।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে ইউজিসি পরিচালক ড. মো. ফখরুল ইসলাম, পরিচালক (চলতি দায়িত্ব) মো. রেজাউল করিম হাওলাদার, অতিরিক্ত পরিচালক জেসমিন পারভিন এবং শিক্ষা ও অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ