ডেঙ্গু: এবার না ফেরার দেশে ইডেনের ইভা

  © ফাইল ফটো

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর ইডেন মহিলা কলেজের আরও এক ছাত্রীর মৃত্যু হয়েছে। ইভা আক্তার (২৪) নামের ওই ছাত্রী রোববার রাতে রাজধানীর মুগদা ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

ইভা মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল বানারী ইউনিয়নের খালেক মোল্লার মেয়ে। নদী ভাঙনের কারণে তিনি বাবা-মা ও বড় বোনের সঙ্গে ঢাকার আহম্মদবাদে থাকতেন। ইডেন মহিলা কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্রী ছিলেন তিনি।

ইভার ফুপাতো ভাই মো. ফাহিম শেখ বলেন, গত মঙ্গলবার থেকে ইভার জ্বর ছিল। পরের দিন বুধবার ইভাকে ঢাকার মুগদা ক্লিনিকে ভর্তি করা হয়। রক্ত পরীক্ষার মাধ্যমে জানা যায়, তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত।

তিনি জানান, ওই ক্লিনিকে ভর্তি রেখেই তাঁর চিকিৎসা চলতে থাকে। চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত সাড়ে ৯টার দিকে তাঁর মৃত্যু হয়। আজ সোমবার সকাল ১০টার দিকে টঙ্গিবাড়ীর হসাইল গোরস্থানে তাঁকে দাফন করা হয়েছে।

এর আগে রোববার বিকেলে রাজধানীর জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন ইডেন কলেজের ছাত্রী ফাতেমো আক্তার শান্তা (২০)। তার বাবা এবং ভাইও ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

তার বাবা মৃত মেয়েকে দেখে হাসাপাতালে ভর্তির বিষয়ে চাচা জানান, শান্তার বাবা মো. শামছুদ্দিন এবং ভাই মো. তানভীর আহমেদ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আগেই হাসপাতালে ভর্তি ছিলেন। শান্তাকে দেখার পর তারা আরো অসুস্থ হয়ে যান। তাদের শারীরিক অসুস্থতার কারণে শান্তার জানাজায়ও অংশ নিতে পারেননি।

পড়ুন: চিরনিদ্রায় শায়িত ইডেনের শান্তা, হাসপাতালে বাবা-ভাই


সর্বশেষ সংবাদ