জয়পুরহাট সরকারি কলেজ

ক্যান্টিন সংস্কারসহ ছাত্র সংসদ নির্বাচনের দাবি ছাত্র ইউনিয়নের

জয়পুরহাট সরকারি কলেজ।
  © টিডিসি ফটো

জয়পুরহাট জেলা শহরের জয়পুরহাট সরকারি কলেজে দীর্ঘ এক যুগ থেকে বন্ধ পড়ে থাকা ক্যান্টিন চালুর দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন। ক্যান্টিনের পাশাপাশি ছাত্র সংসদ নির্বাচনের ব্যাপারেও তাদের সংগঠনের কঠোর অবস্থানের কথাও জানিয়েছেন। নেতারা বলেন, অতি শীঘ্রই ক্যাম্পাসে সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সহবস্থান নিশ্চিত করে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

সোমবার বেলা ৪টায় দিকে জেলা ছাত্র ইউনিয়ন অফিসে ছাত্র ইউনিয়নের আহবায়ক এবং জাতীয় পরিষদের সদস্য রিফাত আমিন রিয়ন এসব দাবি জানান।

রিফাত বলেন, কলেজে দীর্ঘ এক যুগ ধরে বন্ধ রয়েছে কলেজ ক্যান্টিন। আমরা বারবার কলেজ ক্যান্টিন চালু করার কথা বলে আসছি। কিন্তু কোন কাজ হচ্ছে না। কলেজে খুব শীঘ্রই ক্যান্টিন চালুর দাবি জানাচ্ছি। 

ক্যাম্পাসে ছাত্রলীগের কার্যক্রমের সমালোচনা করে তিনি আরও বলেন, কলেজে ছাত্রলীগের আধিপত্য অনেক বেড়ে গেছে। কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ ছাড়া অন্য কোন সংগঠনকে তাদের প্রোগ্রাম করতে দেওয়া হয় না। জোর করে করতে গেলে ছাত্রলীগ হামলা চালায়। হামলার পরেও প্রশাসনের কোন ভূমিকা আমরা দেখতে পাইনি। কলেজ ক্যান্টিন চালুর সাথে সাথে কলেজে সব ছাত্র সংগঠনের সহবস্থান নিশ্চিত করে ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার কথাও আমরা বলেছি বহু বার। কলেজে আমরা কোন সহিংসতা চাই না। কলেজে অন্তত আমরা ছাত্র ইউনিয়ন সুস্থ রাজনীতির পরিবেশ দেখতে চাই।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে আরও বলেন, অবিলম্বে কলেজে ক্যান্টিন, পর্যাপ্ত পরিমাণ পরিবহন, কলেজ সেমিনারে বই এবং কলেজ ছাত্র সংসদ নির্বাচন না দেওয়া হলে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ