ঢাবিতে বুধবার সন্ধ্যার পর আইডি ছাড়া প্রবেশ নিষেধ

কেন্দ্রীয় শহীদ মিনার
কেন্দ্রীয় শহীদ মিনার  © ফাইল ফটো

২১ ফেব্রুয়ারি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আগামী  বুধবার সন্ধ্যার পর থেকে আইডি কার্ড ছাড়া ক্যাম্পাসে কারও প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় সন্ধ্যা ৬টা থেকে পরদিন ২১ ফেব্রুয়ারি রাত ১১টা পর্যন্ত সব ধরনের যান চলাচলও বন্ধ থাকবে। ডিএমপি হেডকোয়ার্টার্সে ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯’ উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় গত রোববার এ সিদ্ধান্ত হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান জানিয়েছেন, ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আইডি কার্ড ব্যতীত কেউ প্রবেশ করতে পারবেন না। এছাড়া দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারসহ আশপাশ এলাকায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্য মোতোয়েন থাকবে।

তিনি আরও জানান, নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় শহীদ মিনারে হকার উচ্ছেদের জন্য পুলিশের আলাদা টিম মোতায়েন থাকবে। এছাড়া বিদেশি রাষ্ট্রদূত, কূটনৈতিক ও নাগরিকদের জন্য বিশেষ টিম থাকবে বলেও জানান তিনি।

দিবসটি উপলক্ষে শহীদ মিনার ও এর আশপাশে সিসি ক্যামেরা, ফুটেজ পর্যবেক্ষণের জন্য অস্থায়ী পুলিশ কন্ট্রোলরুম স্থাপন করা হবে। মোতায়েন থাকবে বোম্ব ডিসপোজাল টিম এবং ডগ স্কোয়াড। ওয়াচ টাওয়ারের মাধ্যমেও পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।

 


সর্বশেষ সংবাদ