চট্টগ্রামে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ‘অর্পণ বাংলাদেশ’

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ সহায়তা তুলে দিচ্ছেন অর্পণ বাংলাদেশের সভাপতি বীথিকা বিনতে হোসাইন।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অর্থ সহায়তা তুলে দিচ্ছেন অর্পণ বাংলাদেশের সভাপতি বীথিকা বিনতে হোসাইন।  © সংগৃহীত।

চট্টগ্রামে চাক্তাই অগ্নিকাণ্ডে নিহত ও ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে অরাজনৈতিক ও সামাজিক সংগঠন ‘অর্পণ বাংলাদেশ’। ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারের মাঝে নগদ ৫ হাজার টাকা করে মোট ১লাখ টাকা বিতরন করেন অর্পণ বাংলাদেশের সভাপতি বীথিকা বিনতে হোসাইন।

শনিবার ক্ষতিগ্রস্তদের মাঝে এই সহায়তা বিতরণ করা হয়। গত ১৭ই ফেব্রুয়ারি রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর চাক্তাইয়ের ভেড়া মার্কেট বস্তিতে অগ্নিকান্ডে নারী, শিশুসহ ৯জন নিহত হন। পুড়ে যায় বস্তির প্রায় ২শ’ ঘর।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বীথিকা বিনতে হোসাইন বলেন, প্রতিষ্ঠার পর থেকে অর্পণ বাংলাদেশ আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের এই দুর্দিনে পাশে দাঁড়াতে পেরে ‘অর্পণ বাংলাদেশ’ সম্মানিত এবং গর্বিত।

অনুষ্ঠানে বাঙলা কলেজের শিক্ষার্থী ও অর্পণ বাংলাদেশের সদস্য আকরাম আহম্মেদ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

২০১৫ সালের ৭ নভেম্বর ‘এসো হাতে হাত ধরি মানবতার জন্য লড়ি’ স্লোগানকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হলের সাবেক শিক্ষার্থী বীথিকা বিনতে হোসাইনের নেতৃত্বে অর্পণ বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠা পর বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, অন্যায় ও অবিচারের শিকার ৩৮৯টি পরিবার ও শতাধিক প্রতিষ্ঠানকে আর্থিক সহায়তা প্রদান করেছে অর্পণ বাংলাদেশ।


সর্বশেষ সংবাদ