একটি মানবিক আবেদন: অগ্নিদগ্ধ বোনকে বাঁচাতে এগিয়ে আসুন

অগ্নিদগ্ধ আরিফা
অগ্নিদগ্ধ আরিফা  © টিডিসি ফটো

অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন রংপুরের গংগাচড়া থানার মোছাঃ আরিফা নামের এক অভাবী ঘরের মেয়ে। তার শরীরের ২২ শতাংশ পুড়ে গেছে। বেঁচে থাকার জন্যে এখন প্রয়োজন চিকিৎসা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৭ দিন ভর্তি হয়ে চিকিৎসা বাবদ প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে। অসহায় পরিবারের পক্ষে আর খরচ বহন করা সম্ভব হচ্ছে না। তাই সকলের সাহায্য কামনা করেছে তার পরিবার। সাহায্য ব্যতীত তার আর চিকিৎসা করানো সম্ভবপর নয়।

জানা গেছে, অগ্নিদগ্ধ আরিফা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর যুগ্ম আহ্বায়ক রুবেল আহমেদের মামাতো বোন। গত ৩০ জানুয়ারি সে অগ্নিদগ্ধ হয়। তার স্বামী একজন শ্রমিক। দেড় শতক জমির উপর একটা ছোট ঘরে তাদের বসবাস। মাঠে আছে ৪ শতক জমি। অবস্থা খুবই শোচনীয়। 

তার শরীরের ২২ শতাংশ পুড়ে যাওয়ায় পেটে থাকা পাঁচ মাসের সন্তান গর্ভপাত করানো হয়েছে। ডাক্তারদের মতে, গর্ভবতী অবস্থায় পুড়ে গেলে ও গর্ভপাত করানো হলে রোগী মারা যাওয়ার ঝুঁকি বেড়ে যায়। তাই তার পরিবার সমাজের সর্বস্তরের মানুষের কাছে আকুল আবেদন জানিয়েছে, সামর্থ্যানুযায়ী তার পাশে এসে দাঁড়ানোর। সবার সহযোগীতায় বাঁচাতে পারে তার এই অমূল্য সম্পদ। চালিয়ে যেতে পারে তার স্বাভাবিক জীবন।

এ ব্যাপারে কোটা সংস্কার আন্দোলনের নেতা ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মাদ রাশেদ খান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘হাবিপ্রবির যুগ্ম আহ্বায়ক রুবেল আহমেদ তার অসহায় কাজিনের জন্য সপ্তাহের বেশি সময় ধরে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে, কিন্তু কিছুতেই চিকিৎসার টাকা ম্যানেজ করতে পারছেনা। আজ আমাকে সে জানালো যে, ভাই, আমি রোগীকে বাসায় নিয়ে যাচ্ছি। তাকে চিকিৎসা করানোর কোন ব্যবস্থা করতে পারছিনা’।

রাশেদ বলেন, ‘আমি তাকে বললাম, বাড়িতে গেলে তো সে বিনা চিকিৎসায় মারা যাবে। আমি তার জন্য ফান্ড কালেকশন করতে পারি কিনা চেষ্টা করে দেখি। এরপর আমার কথামতো সে এখনো তার বোনকে নিয়ে ঢাকা মেডিকেলে আছে। এমতাবস্থায়, সমাজের বিত্তবানদের অনুরোধ করবো, আপনারা অসহায় মেয়েটির পাশে দাঁড়ান’।

সাহায্য পাঠানোর ঠিকানা:
Bkash
01773-220098 (Rubel)
01857-601439

Rocket
01773-2200980
01857-6014390


সর্বশেষ সংবাদ