জাতীয় শোক দিবসে বিনামূল্যে সেবা দেবে বিএসএমএমইউ

  © ফাইল ফটো

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতি বছরের মতো এবারো বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে ইউরিন আর/এম/ই, সিবিসি, পিবিএফ, ইউরিন ফর সি/এস, উইডাল টেস্ট, সিআরপি, আরবিএস, এস. ক্রিয়েটিনিন, এস. এএলটি, ব্লাড গ্রুপিং, এইচবিএসএজি, এন্টি-এইচসিভিসি, এক্সরে চেস্ট, আল্ট্রাসনোগ্রাম অফ হোল এবডোমেন পরীক্ষা করা হবে।

এদিন বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ূয়ার সভাপতিত্বে এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় শোক দিবসের কর্মসূচী বাস্তবায়নে বিশেষ করে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান ও উল্লিখিত পরীক্ষা-নিরীক্ষাসমূহ বিনামূল্যে প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়।

কমসূচীর মধ্যে রয়েছে- সকাল সোয়া ৮ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ।

বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে কনভালেচেন্স প্লাজমা কালেকশনের নিমিত্তে ডোনার সিলেকশন, ধানমন্ডির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বনানী কবরস্থানে পুস্পস্তবক অর্পণ, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ এবং বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কোরআন খানি।