এবার ফিটনেস সেন্টার চালুর ঘোষণা সোহেল তাজের

  © সংগৃহীত

এবার ফিটনেস সেন্টার চালুর ঘোষণা দিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। আগামী সেপ্টেম্বর মাস থেকে রাজধানীর ধানমন্ডিতে এটির কার্যক্রম শুরু হবে বলে আজ বৃহস্পতিবার রাতে ফেসবুক পেজের এক স্ট্যাটাসে জানিয়েছেন তিনি।

নিচে সোহেল তাজের সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল- “পবিত্র ঈদের আগে আপনাদের সাথে খুব আনন্দের একটা খবর শেয়ার করতে চাই। আপনাদের সকলের দোয়ায় আমার বহু দিনের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। আমার নিজ শ্রম এবং প্রচেষ্টায় ‘ইন্সপায়ার ফিটনেস সেন্টার’ এর কার্যক্রম শুরু হবে আগামী সেপ্টেম্বর মাস থেকে।

আপনারা জানেন যে আমি বিশ্বাস করি, আমরা যে যেখানেই থাকিনা কেন সেই অবস্থান থেকেই সমাজ ও দেশের জন্য অবদান রাখা সম্ভব। সেই বিশ্বাস থেকেই আমি সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে সামাজিক সচেতনতামূলক অনুষ্ঠান ‘হটলাইন কমান্ডো’ টিভি সিরিজ নির্মাণ করেছি। এই চিন্তার অংশ হিসেবেই এই ফিটনেস সেন্টার করার প্রয়াস। আমি মনে করি যে, একটা সমাজের মূল যদি মানুষ হয়ে থাকে তাহলে সেই মানুষের সবচেয়ে মৌলিক প্রয়োজন হচ্ছে সুস্বাস্থ্য।

বর্তমানে এই কোভিড-১৯ আমাদেরকে এই অনিবার্য সত্যটি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। বিশেষজ্ঞরা স্পষ্টভাবে বলছেন যে সঠিক জীবনধারা যেমন পুষ্টিকর খাদ্যাভ্যাস এবং তার পাশাপাশি শরীরকে সক্রিয় (ব্যায়াম ইত্যাদি) রাখলে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতাকে আরো শক্তিশালী করা সম্ভব এবং যার ফলে এই সকল সংক্রমণকে প্রতিহত করা সম্ভব। শুধু কোভিড-১৯ এ ক্ষেত্রেই না, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, বাংলাদেশে সকল মৃত্যুর প্রায় ৫৯% অসংক্রামক রোগে মারা যায় (বছরে প্রায় ৮৮৬০০০) এবং বেশির ভাগ ক্ষেত্রে তা প্রতিরোধ যোগ্য সঠিক জীবনধারা অবলম্বনের মাধ্যমে।

আমি আমার জীবনে এই উপদেশগুলো দীর্ঘদিন ধরে প্রয়োগ করেছি এবং তার সুফলও পেয়েছি। আমার এই দীর্ঘদিনের অভিজ্ঞতা যদি কারো উপকারে আসে সেটাই হবে আমার সবচেয়ে বড় প্রাপ্তি। আমি নিজেই এই ফিটনেস সেন্টার পরিচালনা করবো ও সকল ট্রেইনারদের নিজে প্রশিক্ষণ দেব এবং মেম্বারদেরকেও সহায়তা করবো। কোভিড-১৯ মহামারীকে সর্বাত্মক গুরুত্ব দিয়ে সকল প্রকার নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করা হবে, যেমন ইউভি লাইট সিস্টেম, এয়ার সার্কুলেশন সিস্টেম, জীবাণু মুক্ত পরিবেশ ইত্যাদি।”


মন্তব্য

সর্বশেষ সংবাদ