দেশে করোনায় আক্রান্ত এক লাখ ৭৫ হাজার ছাড়িয়েছে

  © প্রতীকী ছবি

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ৪১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন দুই হাজার ২৩৮ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে তিন হাজার ৩৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত এক লাখ ৭৫ হাজার ৪৯৪ জনের করোনা শনাক্ত হলো।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ বৃহস্পতিবার (৯ জুলাই) এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা ২৪ ঘন্টায় করোনা পরিস্থিতি বিস্তারিত তুলে ধরেন।

তিনি জানান, ২৪ ঘন্টায় ১৫ হাজার ৮৬২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৩২টি। নতুন সুস্থ হয়েছে তিন হাজার ৭০৬ জন। আর মোট সুস্থ হয়েছেন ৮৪ হাজার ৬৪৪ জন।

দেশে ৭৬টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এর আগে বুধবার করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৪৬ জনের মৃত্যুর কথা জানানো হয়। এদিন পর্যন্ত মারা যান দুই হাজার ১৯৭ জন। আর নতুন করে তিন হাজার ৪৮৯ জনের করোনা শনাক্ত হয়। মোট আক্রান্ত হন এক লাখ ৭২ হাজার ১৩৪ জন।


সর্বশেষ সংবাদ