০১ জুলাই ২০২০, ১২:০৫

ফের জ্বরে আক্রান্ত ডা. জাফরুল্লাহ, বাড়ছে নিউমোনিয়া

  © ফাইল ফটো

ফের জ্বরে আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তার গলা-ব্যথা ও নিউমোনিয়াও বেড়েছে। করোনা থেকে সুস্থ হওয়ার পর খাওয়া-দাওয়া করতে পারলেও এখন তাও কমিয়ে দিয়েছেন। তার সংক্রমণের পরিস্থিতি বোঝার জন্য সিটি স্ক্যান করা হবে বলে জানা গেছে।

বুধবার (১ জুলাই) এসব তথ্য জানান গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ। তিনি বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর নিউমোনিয়া রয়েছে। সাথে যোগ হয়েছে জ্বর, এখন কম খাচ্ছেন। তার আগে যে সমস্যাগুলো ছিলো, সেগুলো ভালো হয়নি। যতটুকু কমেছিল, এখন তা বাড়তির দিকে যাচ্ছে।’

মো. ফরহাদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার সিটিস্ক্যান করার কথা রয়েছে। তার যে ইনফেকশন, সেটা এক্সরেতে ভালোভাবে আসছে না। সেজন্য সিটি স্ক্যান করানো হচ্ছে বলে তিনি জানান।

করোনায় আক্রান্ত হওয়ার পর ডা. জাফরুল্লাহ গণস্বাস্থ্য  নগর হাসপাতালে চিকিৎসা নেন। একপর্যায়ে করোনা থেকে মুক্তির পেলেও গলা ব্যথা, নিউমোনিয়া পরিস্থিতির কাঙ্ক্ষিত উন্নতি হয়নি। গত সোমবার প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ তাকে দেখতে যান। তিনি তার অবস্থা সম্পর্কে নিয়মিত জানাতে বলেছেন।