৬০১ কোটি টাকার বাজেট ঘোষণা বিএসএমএমইউর

  © ফাইল ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ২০২০-২১ অর্থবছরের জন্য ৬০১ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ৭৭তম সিন্ডিকেট সভায় প্রস্তাবিত এ বাজেট অনুমোদন দেয়া হয়।

সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া। পরে এক সাংবাদিক সম্মেলনে বাজেট সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। গত অর্থবছরে (২০১৯-২০) বিশ্ববিদ্যালয়টির বাজেটের পরিমাণ ছিল ৪৭৯ কোটি ৯৪ লাখ টাকা।

জানা গেছে, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ৬০১ কোটি ৭৩ লাখ টাকার মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ২৩০ কোটি, শিক্ষা মন্ত্রণালয় (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) থেকে প্রাপ্ত ১৬০ কোটি ৬৫ লাখ টাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৫৫ কোটি টাকাসহ মোট ৪২৫ কোটি ৬৫ লাখ টাকা সংগ্রহ হবে। মোট ঘাটতি থাকবে ১৭৬ দশমিক ০৯ কোটি টাকা। যা সংশোধিত বাজেট মন্ত্রণালয়ের কাছে চাওয়া হবে।

দেখুন: বিএসএমএমইউতে ৩৪০ শয্যার করোনা ইউনিট চালু হচ্ছে: উপাচার্য

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, ‘করোনাভাইরাস মোকাবিলার জন্য এ হাসপাতালে ২৫ কোটি টাকা থোক বরাদ্দ দেওয়া হবে। এছাড়া করোনা চিকিৎসার জন্য ছয় মাসের জন্য ৭৬ কোটি টাকা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কাছে চাওয়া হবে’।


মন্তব্য

সর্বশেষ সংবাদ