বিশ্বে ১ কোটি ছাড়িয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা

  © প্রতীকী ছবি

বিশ্বব্যাপী প্রতিনিয়তই বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে বিষাক্ত এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এককোটি ছাড়িয়ে গেছে। আর মৃত্যুর সংখ্যা ৫ লাখের কাছাকাছি বলে জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য উঠে এসেছে। আজ রবিবার (২৮ জুন) মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এর এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে যাওয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত এবং মৃত্যু দুই দিকেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ২৫ লাখ ৯৭ হাজারের মতো মানুষ আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জনের। আক্রান্তর দিক দিয়ে দেশটির পরে রয়েছে ব্রাজিল, রাশিয়া, ভারত ও যুক্তরাজ্য। যে চীন থেকে রোগটি ছড়িয়েছে তাদের অবস্থান এখন ২২ নম্বরে (আক্রান্ত মানুষের সংখ্যার ওপর ভিত্তি করে তৈরি করা তালিকায় অবস্থান)।

এদিকে, করোনা আক্রান্ত ও মৃত্যুর তথ্য নিয়ে কাজ করা ওয়ার্ল্ডওমিটার জানাচ্ছে, কোভিড-১৯ রোগে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ হাজার ৮৩৯ জন। এতে মৃত্যু হয়েছে ৫ লাখ ১ হাজার ৪৩৬ জনের। সংস্থাটি জানায়, এ রোগে আক্রান্ত ৫৪ লাখ ৬৬ হাজার ৩২৯ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। এখনো অসুস্থ রয়েছেন ৪১ লাখ ২০ হাজার ৭৪ জন। এরমধ্যে ৫৭ হাজার ৮১৩ জনের অবস্থা আশঙ্কাজনক।


মন্তব্য

সর্বশেষ সংবাদ